ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

বিনোদন

‘অনার কিলিং’ নিয়ে সিনেমা, মামলায় জড়ালেন রামগোপাল ভার্মা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
‘অনার কিলিং’ নিয়ে সিনেমা, মামলায় জড়ালেন রামগোপাল ভার্মা ‘অনার কিলিং’ নিয়ে সিনেমার ঘোষণা দিয়ে মামলার মুখে রামগোপাল ভার্মা

বিভিন্ন ইস্যুতেই মুখ খুলতে দেখা যায় রামগোপাল ভার্মাকে। আর তার একেকটা বিস্ফোরক মন্তব্যের জেরে বিতর্কও কম হয় না। এবার একটি সত্য ঘটনা অবলম্বনে বিতর্কিত ‘অনার কিলিং’ নিয়ে সিনেমা বানিয়ে আইনি জটিলতায় পড়েছেন তিনি। 

চিত্রপরিচালক রামগোপালের বিরুদ্ধে অভিযোগ, এই সিনেমায় তিনি সত্য ঘটনা অবলম্বনে ‘অনার কিলিং’ বিষয়টিকে পিতৃস্নেহ হিসেবে দর্শকের কাছে তুলে ধরার চেষ্টা করেছেন। আর তার ভিত্তিতেই বলিউডের অন্যতম জনপ্রিয় পরিচালক রামগোপাল ভার্মার বিরুদ্ধে তেলেঙ্গানার এক আদালতে মামলা দায়ের করেছেন সংশ্লিষ্ট ঘটনায় মৃত ছেলেটির বাবা।

গত ২১ জুন ‘ইন্টারন্যাশনাল ফাদার্স ডে’ বা আন্তর্জাতিক বাবা দিবসে নিজের পরবর্তী সিনেমার ঘোষণা করেন রামগোপাল। ‘মার্ডার’ নামের ওই সিনেমাটি ২০১৮ সালে তেলেঙ্গানার মিরালগুড়ায় ঘটে যাওয়া এক ‘অনার কিলিং’-এর সত্যঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে। এমনটা জানিয়েছিলেন পরিচালক নিজেই। কিন্তু সেই খবর ‘অনার কিলিং’-এ মৃত প্রণয় নামে ছেলেটির বাবার নজরে আসতেই তড়িঘড়ি তিনি আইনি সাহায্য নেন।

প্রণয়ের বাবা বালাস্বামী আদালতের কাছে আবেদন করেন, যে মামলার এখনও শুনানি আদালতে চলছে এবং ঘটনার সত্য-মিথ্যা এখনও প্রমাণ হয়নি, তা নিয়ে সিনেমা তৈরি করা যায় না। বালাস্বামীর আবেদনের পরই তেলেঙ্গানা আদালত বিষয়টি যাচাই করার নির্দেশ দেয় হায়দরাবাদ পুলিশকে। আর সেই নির্দেশ অনুযায়ীই বালাস্বামী হায়দরাবাদে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।  

এমনকি, বালাস্বামী আরও অভিযোগ জানিয়েছেন, তাদের কাছ থেকে কোনও অনুমতি না নিয়েই রামগোপাল ভার্মা এই ঘটনা সিনেপর্দায় আনার সিদ্ধান্ত নিয়েছেন। এতে তাদের পরিবারের সম্মানহানি হতে পারে।

তেলেঙ্গানার মিরালগুড়ায় শনিবার রামগোপালের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুধু পরিচালকই নন, সিনেমাটির প্রযোজকের নামও যুক্ত হয়েছে মামলায়।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa