ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে মহেশ-আলিয়ার বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে মহেশ-আলিয়ার বিরুদ্ধে মামলা ‘সড়ক ২’ পোস্টারের জন্য মহেশ ভাট ও আলিয়া ভাটের নামে মামলা

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে এমনিতেই স্বজনপোষণ ও কূটরাজনীতির অভিযোগে অনেকের রোষানলে পড়েছেন বলিউডের চিত্রপরিচালক ও প্রযোজক মহেশ ভাট। এবার ‘মড়ার ওপর খাড়ার ঘা’ হয়ে তার বিরুদ্ধে হিন্দুধর্মকে অপমানের অভিযোগে মামরা দায়ের হলো।

সুশান্ত-ভক্তদের অভিযোগ, অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই তিনি গভীর ষড়যন্ত্র করে নোংরা রাজনীতির খেলা খেলেছেন সুশান্তের সঙ্গে! ইতোমধ্যেই সামাজিকমাধ্যম ব্যবহারকারীদের অগণিত কদর্য মন্তব্যের শিকার হচ্ছেন মহেশ ভাট। পাশাপাশি তার পরিচালিত ‘সড়ক ২’ সিনেমা বয়কটের ডাকও দিয়েছেন সুশান্তের অনুরাগীরা।

আর এসবের মধ্যেই বলিউডে তার কামব্যাক সিনেমা নিয়ে আইনি বিপাকে পড়লেন তিনি।

‘সদ্য মুক্তি পাওয়া ‘সড়ক ২’ সিনেমার পোস্টার হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে’, এমন অভিযোগ তুলেই ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ এবং ১২০-বি ধারায় মামলা দায়ের হয়েছে মহেশ ভাটের বিরুদ্ধে। বাদ পড়েননি সিনেমাটির অভিনেত্রী ও মহেশের মেয়ে আলিয়াও। আচার্য চন্দ্র কিশোর পরাশর নামের এক ব্যক্তি ‘ভাট শিবির’র বিরুদ্ধে হিন্দুধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন।

পোস্টার নিয়ে কেন আপত্তি উঠেছে? এপ্রসঙ্গে মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে উপস্থাপন ধরা হয়েছে, তা হিন্দুধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। তাদের বক্তব্য, ‘কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি তীর্থস্থান। সেই পবিত্র কৈলাস পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে?’ প্রশ্ন তুলেছেন চন্দ্র কিশোর এবং তার আইনজীবী সোনু কুমার।

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের সিনেমা ‘সড়ক’-এর সিক্যুয়েল এই ছবি। সিনেমাটিতে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে এবার অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাট। সঙ্গে রয়েছেন যিশু সেনগুপ্তও। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে মহেশ ভাটকে।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa