ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘নো ল্যান্ডস ম্যান’র সঙ্গে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২০
‘নো ল্যান্ডস ম্যান’র সঙ্গে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম

মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল প্রথম আন্তর্জাতিক সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’। সিনেমাটির প্রযোজক হিসেবে যুক্ত আছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী, স্কয়ার গ্রুপের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, অভিনত্রেী নুসরাত ইমরোজ তিশা ও আমেরিকান প্রযোজক শ্রীহরি সাঠে এবং কো-প্রডিউসার হিসেবে রয়েছে বঙ্গবিডি।

এবার সিনেমাটির প্রযোজনায় যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম। এ সম্পর্কে ফারুকী বলেন, আমি নির্মাতা হিসেবে আত্মপ্রকাশের শুরু থেকেই ইমপ্রেস টেলিফিল্ম আমার পাশে রয়েছে।

আমার সিনেমায় আত্মপ্রকাশ ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ব্যাচেলর’র মধ্য দিয়ে। এরপর ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পারসন সিগুলার নাম্বার’ এবং ‘পিঁপড়াবিদ্যা’ সিনেমাটিও প্রযোজনা করেছে এ প্রতিষ্ঠান। এবার আমার প্রথম আন্তর্জাতিক প্রজেক্টে এ প্রতিষ্ঠানের কর্ণধার ফরিদুর রেজা সাগরকে পাশে পেয়ে আমি খুবই আনন্দিত।

এ প্রসঙ্গে ফরিদুর রেজা সাগর বলেন, আমরা প্রথম থেকেই বাংলাদেশের গুরুত্বপূর্ণ সিনেমাগুলোর পাশে থাকার চেষ্টা করে আসছি। টরেন্টো, বুসান, রটার্ডামসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও আমাদের সিনেমা গেছে, নেটফ্লিক্সেও যুক্ত রয়েছে আমাদের একাধিক সিনেমা। ফারুকীর প্রথম সিনেমা নির্মাণের প্রথম থেকেই আমরা তাকে সমর্থন দিয়ে এসেছি। ‘নো ল্যান্ডস ম্যান’ ফারুকীর প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র। তাই এবারও তাকে সমর্থন দিতে তার পাশে রয়েছি।

‘নো ল্যান্ডস ম্যান’র শুটিং এ বছরের শুরুতেই সম্পন্ন হয়েছে। এ সিনেমায় রয়েছে একাধিক চমক। সম্প্রতি নতুন চমক হিসেবে যুক্ত হয়েছেন ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান। তিনি এই সিনেমার সংগীত পরিচালনার পাশাপাশি সহপ্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন। এর মধ্যে সিনেমাটির ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে নিউইয়র্কে। বাকি অংশের চিত্রায়ন হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতে। এ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন বলিউডের মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বাংলাদেশ থেকে আছেন তাহসান এবং অস্ট্রেলিয়ার অভিনেত্রী মেগান মিশেল।

সিনেমাটির চিত্রনাট্য ইতোমধ্যে একাধিক ফেস্টিভ্যালে ফান্ড জিতে নিয়েছে। এটি ২০১৪ সালে বুসান ফিল্ম ফেস্টিভ্যালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার লাভ করে এবং ডিসেম্বরেও মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অফ আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে যৌথ উদ্যোগে দেওয়া অ্যাপসা ফিল্ম ফান্ড লাভ করে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।