ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

অস্কারে ডাক পেলেন ঋত্বিক-আলিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০১ ০৪:৩৩:২৭ পিএম
অস্কারে ডাক পেলেন ঋত্বিক-আলিয়া

বিশ্বের সবচেয়ে সম্মানজনক চলচ্চিত্র সংস্থা অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন বলিউড অভিনেতা ঋত্বিক রোশন ও অভিনেত্রী আলিয়া ভাট। সদস্য হলে আগামী অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অর্থাৎ অস্কারে ভোটাধিকার পাবেন তারা।

উপমহাদেশ থেকে ঋত্বিক-আলিয়া ছাড়াও আরো কয়েকজন ডাক পেয়েছেন অস্কারে। তাদের মধ্যে রয়েছেন কাস্টিং ডিরেক্টর নন্দিনি শ্রীকান্ত ও টেস জোসেফ, কস্টিউম ডিজাইনার নীতা লুল্লা, ডকুমেন্টারি চিত্রনির্মাতা নিশথা জৈন ও অমিত মধেশিয়া, ভিজুয়াল ইফেক্টস সুপারভাইজর বিশাল আনন্দ ও সন্দীপ কমল এবং ফিল্ম স্কোর কম্পোজার নৈনিতা দেশাই।

 

সব মিলিয়ে এবার বিশ্বের ৮১৯ জন শিল্পীকে অ্যাকাডেমির সদস্য হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। এদের মধ্যে ৭৫ জন ইতোপূর্বে অস্কার মনোনীত হয়েছেন। আর ১৫ জন অস্কারজয়ী রয়েছেন এই তালিকায়।  

দ্য অ্যাকাডেমি আরও জানিয়েছে, এবার আমন্ত্রিতদের মধ্যে ৪৯ শতাংশই আন্তর্জাতিক অঙ্গনের। আর তারা প্রতিনিধিত্ব করবেন মোট ৬৮টি দেশের। যারা সদস্যপদ গ্রহণ করবেন তারা সকলে ২০২১ সালের ২৫ এপ্রিল ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নিজ নিজ পছন্দের অঙ্গনে ভোটাধিকার পাবেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa