ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

শরীর-মন সুস্থ রাখতে তুরঙ্গমীর অনলাইন ক্লাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১, ২০২০
শরীর-মন সুস্থ রাখতে তুরঙ্গমীর অনলাইন ক্লাস

করোনাকালে বদলে যাওয়া পৃথিবীর নতুন স্বাভাবিকের সঙ্গে সঙ্গতি রেখে তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটার শুরু করেছে নতুন একটি অনলাইন ধারাবাহিক ক্লাস। তবে এটি নাচের ক্লাস নয়। নাচের জন্য নিজেকে তৈরি করার একটি প্রারম্ভিক ধাপ। 

তুরঙ্গমী থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শরীর, মন আর চিন্তাকে একাত্ম করতে পারার ক্ষমতাই আমাদের সুস্থ রাখে এবং সৃজনশীল করে তোলে।

‘উপনয়ন’ শিরোনামের ক্লাসটি তেমনই একটা প্রচেষ্টা।  

তুরঙ্গমীর যুগ্ম প্রচার সম্পাদক জয়তী রায় জানান, গত দুই মাসেরও বেশি সময় ধরে তুরঙ্গমীর শিক্ষার্থীদের নিয়ে ঘরে বসেই এই সুন্দরের চর্চা করা হচ্ছে। আর এতে সবাই উপকৃত হচ্ছে। গত ২১ জুন থেকে উপনয়ন সিরিজের ক্লাসগুলো সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। যে কেউ এতে অংশ নেতে পারবেন।

তিনি জানান, উপনয়ন সিরিজের ক্লাসগুলো তিনটি পর্বে বিভক্ত- অনুশীলন, অধ্যয়ন এবং অভ্যাস। অনুশীলন পর্বের ক্লাসগুলো প্রতি বৃহস্পতিবার বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলছে। ক্লাসগুলো পরিচালনা করছেন তুরঙ্গমীর পরিচালক পূজা সেনগুপ্ত। অভ্যাস ও অধ্যয়ন পর্বের আলোচনাভিত্তিক ক্লাসগুলোও তুরঙ্গমীর ফেসবুক পেজ ও নির্ধারিত অনলাইন গ্রুপে অনুষ্ঠিত হচ্ছে।  

গত ২০ মার্চ থেকে তুরঙ্গমীর সব নাচের ক্লাস অনলাইনে স্থানান্তরিত হয়েছে এবং এখন পর্যন্ত চলমান আছে।

আগ্রহীরা রেজিস্ট্রেশনের জন্য ফেসবুকে তুরঙ্গমীর পেইজে যোগাযোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa