ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

বিনোদন

হলিউডের কিংবদন্তি কমেডিয়ান কার্ল রেইনার আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জুলাই ১, ২০২০
হলিউডের কিংবদন্তি কমেডিয়ান কার্ল রেইনার আর নেই

হলিউডের বহুমুখী মেধাবী অভিনেতা, পরিচালক ও লেখক কার্ল রেইনার ৯৮ বছর বয়সে মারা গেছেন। 

রেইনারের সহকারী জুডি ন্যাগি জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে নিজের বাড়িতে সোমবার (২৯ জুন) রাতে বয়সজনিত কারণে স্বাভাবিকভাবেই মৃত্যুবরণ করেছেন অভিনেতা।  

যুক্তরাষ্ট্রে বিনোদন জগতে একটি অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় মুখ ছিলেন রেইনার।

সাম্প্রতিক বছরে তিনি জর্জ ক্লুনি অভিনীত ‘ওসিনস ইলেভেন’ সিনেমা এবং ‘ব্রডওয়ে: বিয়ন্ড দ্য গোল্ডেন এজ’ ও ‘ইফ ইউ’র নট ইন দ্য ওবিট, ইট ব্রেকফাস্ট’ ডকুমেন্টারিতে অভিনয় করেছেন।  

বর্ষীয়ান অভিনেতার চিরবিদায়ে শোকাহত হলিউড। একে একে শোকবার্তা প্রকাশ করেন তারকারা। অভিনেতা জোশ গ্যাড রেইনার সম্পর্কে বলেন, ‘তিনি সর্বকালের শ্রেষ্ঠ কমেডিয়ানদের মধ্যে অন্যতম। ’ লেখক বিল ক্রিস্টল বলেন, ‘কী বিস্ময়কর জীবন!’ 

শুধু অভিনয় না, চিত্রপরিচালক হিসেবেও সফল রেইনার। তার পরিচালিত ‘ওহ, গড!’ সিনেমায় অভিনয় করেছিলেন জর্জ বার্নস ও জন ডেনভার, ‘অল অব মি’ সিনেমায় অভিনয় করেন স্টিভ মার্টিন ও লিলি টমলিন।  

কার্ল রেইনারের আত্মজীবনীভিত্তিক উপন্যাস ‘এন্টার লাফিং’ নিয়ে সিনেমা এবং ব্রডওয়ে শো নির্মিত হয়। পাশাপাশি তার দু’টি স্মৃতিকথা বইয়ের জন্যও দারুণ প্রশংসিত হন তিনি। তবে তার সবচেয়ে জনপ্রিয় কাজ ছিল একটি টেলিভিশন সিরিজ ‘দ্য ডিক ভ্যান ডাইক শো’।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa