ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিনোদন

কপিরাইট ইস্যুতে শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২০
কপিরাইট ইস্যুতে শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি

চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন কণ্ঠশিল্পী দিলরুবা খান। 

সোমবার (২৯ জুন) বিকেলে গুলশান থানায় জিডি’টি করা হয়েছে। গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘন করে ‘পাগল মন’ গান ব্যবহারের অভিযোগে সাধারণ ডায়েরি করা হয়েছে। গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এই জিডি করেন। এখন বিষয়টি আমরা তদন্ত করে দেখবো।  

আরও পড়ুন>> ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিবের নামে দিলরুবার অভিযোগ

সাধারণ ডায়েরিতে দিলরুবা খান জানিয়েছেন, তাদের অনুমতি ছাড়াই গানটির পিক দুই লাইন শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ সিনেমার গানে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন ও এই গান একটি বিজ্ঞাপনে দিয়েছেন।

এর আগে গত রোববার (২৮ জুন) শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমায় অনুমতি ছাড়া ‘পাগল মন’ গানটি ব্যবহার করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে দিলরুবা খানের পক্ষে আইনজীবী ওলোরা আফরিন অভিযোগে দায়ের করেছেন। এতে একটি মোবাইল অপারেটরের ৫ কর্মকর্তার নামও উল্লেখ করা হয়।

মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ব্যবহৃত এই গানে কণ্ঠ দেন অশোক সিং। নতুন করে কথা লেখার পাশাপাশি সুর করেন লিংকন। গানটির সঙ্গে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান ও শবনম বুবলী।

২০১৯ সালের ৩০ মে শাকিব খানের নিজস্ব ইউটিউব চ্যানেল এসকে ফিল্মসে রিমেক ভার্সনটি প্রকাশ পায়। গত বছর ঈদুল ফিতরে ‘পাসওয়ার্ড’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
পিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa