ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

বিনোদন

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিবের নামে দিলরুবার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুন ২৯, ২০২০
১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিবের নামে দিলরুবার অভিযোগ

‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’- বর্ষীয়ান সংগীতশিল্পী দিলরুবা খানের কণ্ঠে গানটি শোনেননি এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। নব্বই দশকের এই জনপ্রিয় গানটি অনুমতিবিহীন ব্যবহার করা হয়েছে শাকিব খান অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায়। 

এবার অনুমতি ছাড়া ‘পাগল মন’ সিনেমায় ব্যবহার করায় শাকিব খানের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে কপিরাইট ইস্যুতে অভিযোগ করা হয়েছে। রোববার (২৮ জুন) দিলরুবা খানের পক্ষে অভিযোগটি দায়ের করেছেন আইনজীবী ওলোরা আফরিন।

অভিযোগে একটি মোবাইল অপারেটরের ৫ কর্মকর্তার নামও উল্লেখ করা হয়েছে।    

দিলরুবা খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পাগল মন’ নিয়ে আমি সবসময় কষ্ট পেয়েছে। গানটি এর আগেও অনেকে অনুমতি না নিয়ে ব্যবহার করেছেন। কিন্তু এবার আইনি পদক্ষেপ নিতে বাধ্য হলাম।

নন্দিত এই সংগীতশিল্পী আরো বলেন, এই মৌলিক গানের মিউজিক ও গানের কিছু অংশ আমাদের অনুমতি না নিয়ে সিনেমায় ব্যবহার করা হয়েছে। এরপর একটি অপারেটরেও দিয়ে দেওয়া হয়েছে, ইউটিউবে প্রকাশ পেয়েছে। বার বার যোগাযোগ করে কোন সুরাহা না হওয়ায় অভিযোগটি করা হয়েছে।

‘পাগল মন’ গানটি লিখেছেন আহমেদ কায়সার এবং সুর আশরাফ উদাসের। দিলরুবা খানের কণ্ঠে গানটি শ্রোতাদের কাছে তুমুল জনপ্রিয়তা পায়। তবে অনুমতি না নিয়েই গানটি রিমেক করে নিজের সিনেমায় ব্যবহার করেন শাকিব খান।  

মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ব্যবহৃত এই গানে কণ্ঠ দেন অশোক সিং। নতুন করে কথা লেখার পাশাপাশি সুর করেন লিংকন। গানটির সঙ্গে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান ও শবনম বুবলী।

২০১৯ সালের ৩০ মে শাকিব খানের নিজস্ব ইউটিউব চ্যানেল এসকে ফিল্মসে রিমেক ভার্সনটি প্রকাশ পায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত ‘পাগল মন’ শিরোনামের গানটির ভিউ হয়েছে ১ কোটি ৯০ লাখ ৪৮ হাজারেরও বেশি। গত বছর ঈদুল ফিতরে ‘পাসওয়ার্ড’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুন ২৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa