ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্যানসার সচেতনতায় মাজনুন মিজানের তথ্যচিত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ২২, ২০২০
ক্যানসার সচেতনতায় মাজনুন মিজানের তথ্যচিত্র

অভিনয়ের পাশাপাশি নির্মাণে মনোযোগ দিয়েছেন অভিনেতা মাজনুন মিজান। গত ফেব্রুয়ারিতে তিনি পরিচালক হিসেবে প্রথম কাজ শুরু করেন। তখন তিনি একটি খণ্ড নাটক ও একটি বিজ্ঞাপন নির্মাণ করেন।

সম্প্রতি একটি তথ্যচিত্র নির্মাণ করেছেন মাজনুন মিজান। স্তন ও জরায়ু মুখ ক্যানসার নিয়ে এটি নির্মাণ করা হয়েছে বলে জানান তিনি।

মাজনুন মিজান বাংলানিউজকে বলেন, স্তন ও জরায়ু মুখ ক্যানসার নিয়ে আমাদের দেশের মা-বোনদের মধ্যে অনেক কুসংস্কার রয়েছে। মূলত এটা সম্পর্কে সচেতন করতেই তথ্যচিত্রটি নির্মাণ করা হয়েছে।  

একই বিষয় নিয়ে দুইটি সচেতনতামূলক বিজ্ঞাপন নির্মাণ করেছেন বলেও জানান তিনি। এতে অভিনয় করেছেন অভিনেত্রী মনিরা মিঠু, শেলি আহসান, জ্যোতিকা জ্যোতি ও শামীমা তুষ্টি।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নির্মিত তথ্যচিত্র ও বিজ্ঞাপন দুইটি খুব শিগগির টেলিভিশনে প্রচার হবে বলে জানান মিজান।

২০০০ সালে শহীদুল হক খান পরিচালিত 'কাশ বনের কন্যা' নাটকের মধ্য দিয়ে ছোট পর্দায় অভিষেক ঘটে মাজনুন মিজানের। ২০ বছরের ক্যারিয়ার পার করে এসে চলতি বছর নির্মাতা হিসেবে নাম লেখান তিনি।

মিজান নির্মিত প্রথম কমেডি ড্রামা 'আমলকী' আসন্ন ঈদুল আযহায় টেলিভিশনে প্রচার হবে। এতে অভিনয় করেছেন সালাউদ্দিন লাভলু, দীপা খন্দকার ও ফারজানা ছবিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ২২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।