bangla news

সুশান্তের আত্মহত্যা: কাঠগড়ায় বলিউডের ৫ প্রযোজনা সংস্থা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ২:৪৫:৫৭ পিএম
সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় রহস্য ক্রমান্বয়ে ঘনীভূত হচ্ছে। ইতোমধ্যে সালমান খান, করণ জোহর, একতা কাপুর এবং সঞ্জয় লীলা বনশালি বিচারের কাঠগড়ায়। এবার তদন্তের জন্য বলিউডের ৫টি খ্যাতনামা প্রযোজনা সংস্থাকে জিজ্ঞাসাবাদ করতে যাচ্ছে মুম্বাই পুলিশ। 

যতই দিন যাচ্ছে, ততই ঘনীভূত হচ্ছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য। বলিউডের জনপ্রিয় এ অভিনেতার মৃত্যুর খবরে উত্তাল গোটা বিনোদন জগত। তার মৃত্যুর পরপরই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ আশ্বাস দেন, সুশান্তের মৃত্যুর যথাযথ তদন্ত হবে। প্রয়োজনে অভিযোগের ভিত্তিতে খতিয়ে দেখা হবে পেশাগত বিদ্বেষই অভিনেতাকে এমন চরম সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে কিনা।

আরও পড়ুন: সুশান্ত’র আত্মহত্যা: সালমান-করণসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

এদিকে মহারাষ্ট্র পুলিশের তদন্ত এখনও চলছে। পুলিশি তদন্তে এখনও কিছু প্রমাণিত না হলেও অভিনেতার আত্মহত্যার জন্য ইতোমধ্যেই বলিউডের ৪ জন বড় তারকার বিরুদ্ধে ‘নেপোটিজম’ তথা স্বজনপোষণের অভিযোগ তুলে মামলা দায়ের হয়েছে আদালতে। এবার ইন্ডাস্ট্রির ৫ প্রযোজনা সংস্থাকে আইনি নোটিস পাঠাতে চলেছে মুম্বাই পুলিশ। তবে কোন কোন প্রযোজককে জিজ্ঞাসাবাদ করা হবে, তা এখনও জানানো হয়নি।

জানা গেছে, ‘ছিছোরে’র পর প্রায় ৭টি বড় ব্যানারের সিনেমা হাতছাড়া হয়েছিল সুশান্তের। সালমান খানের প্রযোজনা সংস্থাসহ বলিউডের আরও ছয়টি প্রযোজনা সংস্থা অভিনেতা সুশান্তকে একরকম ‘নিষিদ্ধ’ ঘোষণা করেছিল। যার ফলে, সুশান্তের কাছে ওয়েব সিরিজ কিংবা টেলিভিশনে অভিনয় করা ছাড়া, আর কোনও উপায় ছিল না। কিন্তু কেন ওই সাতটি সিনেমা থেকে বাদ দেওয়া হলো সুশান্তকে? এবার জেরা করা হবে সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থাগুলোকে। সিনেমা থেকে বাদ পড়ার ফলে সুশান্ত সিং কয়েকজন প্রযোজকের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়েছিলেন বলে জানা যায়। এসব নিয়েও জিজ্ঞাসাবাদ করবে মুম্বাই পুলিশ।

এদিকে, সুশান্তের মোবাইল ফোন এবং ল্যাপটপের ফরেন্সিক তদন্ত চলছে। সেই সূত্র ধরেই জানা গেছে, এক কাছের বন্ধুর সঙ্গে অভিনেতার অনেক বিষয় নিয়েই কথা হতো। জেরা করা হবে সেই বন্ধুকেও। ওই মোবাইল এবং ল্যাপটপ থেকে কোনও নথি সরিয়ে ফেলা হয়েছে কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ।

সুশান্তের ব্রান্দার ফ্ল্যাট থেকে ৫টি ডায়েরি উদ্ধার করা হয়েছে। ওই ডায়েরিগু দেখে বিভিন্ন সূত্র খতিয়ে দেখবে পুলিশ।

পাশাপাশি মৃত্যুর আগে অর্থাৎ গত ১০ দিন ধরে সুশান্ত যাদের সঙ্গে যোগাযোগ করেছেন, তাদেরও নোটিশ পাঠানো হবে। তদন্তের স্বার্থেই ওই ব্যক্তিদের নোটিশ পাঠানো হবে এবং জিজ্ঞাসাবাদ করা হবে।

বন্ধু-বান্ধব থেকে পরিবার কিংবা ইন্ডাস্ট্রির লোকজন, মৃত্যুর আগে সুশান্ত যাদের সঙ্গে যোগাযোগ করেছেন, প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করা হবে। এসবের সঙ্গে সুশান্তের শেষ সিনেমা দিল বেচারা-র পরিচালক মুকেশ ছাবরাকেও পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারে।

অন্যদিকে, তরুণ অভিনেতার মৃত্যুশোক যেন কিছুতেই ভুলতে পারছেন না অনুরাগীরা। সহজ, সাদামাটা, প্রাণবন্ত ছেলেটার ওই মিষ্টি হাসিটা যেন এখনও জীবন্ত সবার কাছে। তার উদারতা ও সমাজসেবা মানুষের কাছে জীবন্ত করে রেখেছে তাকে। 

আরও পড়ুন: প্রিয় নায়ক সুশান্তের মৃত্যুতে স্কুল ছাত্রের আত্মহত্যা

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২০ 
এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 14:45:57