bangla news

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেল ‘জন্মভূমি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৭:২৪:১৮ পিএম
'জন্মভূমি'র একটি দৃশ্যে সায়রা আক্তার জাহান ও রওনক হাসান

'জন্মভূমি'র একটি দৃশ্যে সায়রা আক্তার জাহান ও রওনক হাসান

রোহিঙ্গা শরণার্থীদের আত্ম-পরিচয় সংকট, শরণার্থী শিবিরের অভ্যন্তরের জীবন সংগ্রামের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘জন্মভূমি’। নির্মাতা প্রসূন রহমান পরিচালিত সিনেমাটি ২০১৮ সালের ১৪ ডিসেম্বর মুক্তি পায় প্রেক্ষাগৃহে। বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রশংসিত হয়েছে এটি।
 

এবার প্রথমবারের মতো সিনেমাটি মুক্তি পেল ডিজিটাল প্ল্যাটফর্মে। সম্প্রতি আরটিভির ভিডিও অন ডিমান্ড (ভিওডি) প্লাটফর্ম ‘আরটিভি প্লাস’-এ ‘জন্মভূমি’ মুক্তি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় সিনেমাটিতে সোফিয়া চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী সায়রা আক্তার জাহান এবং মানিক চরিত্রে রওনক হাসান। আরও রয়েছেন- সংগীতা চৌধুরী, অঙ্কন চাকমা, জয়নাল জ্যাক, পামেলা কেচার, নাসির উদ্দিনসহ অনেকে। 

দীর্ঘদিনের গবেষণা শেষে  ‘জন্মভূমি’র চিত্রনাট্য তৈরি করেন পরিচালক প্রসূন রহমান নিজেই।

২৪তম মিলান চলচ্চিত্র উৎসব, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ভারতের কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব, টরেন্টোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া (আইএফএফএসএ), ২০তম রেইনবো চলচ্চিত্র উৎসবসহ বেশ কিছু ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের পর প্রশংসা পায় ‘জন্মভূমি’।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুন ১৭, ২০২০
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 19:24:18