ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

দুই মাস পেছানো হয়েছে আগামী বছরের অস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুন ১৬, ২০২০
দুই মাস পেছানো হয়েছে আগামী বছরের অস্কার

চলমান করোনা পরিস্থিতি বিবেচনা করে দুই মাস পেছানো হয়েছে আগামী বছরের অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। 

সম্প্রতি ৫৪ জন মেম্বারকে নিয়ে হওয়া এক অনলাইন মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ একইসঙ্গে জানানো হয়েছে, অস্কারের দৌঁড়ে সিনেমা পাঠানোর জন্য সময়সীমাও বাড়িয়ে দেওয়া হয়েছে৷

আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি অস্কারের আসর হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। সোমবার (১৫ জুন) একাডেমির পক্ষ থেকে জানানো হয়েছে,  ২৫ এপ্রিল বসবে বছরের সবচেয়ে প্রতীক্ষিত এই আসর।

একাডেমির প্রেসিডেন্ট ডেভিড রুবিন ও সিইও ডন হাডসন আরও জানান, অস্কারের দৌঁড়ে সিনেমা পাঠানোর জন্য সময়সীমাও বাড়িয়ে দেওয়া হয়েছে। ৯৩ তম অস্কারের মনোনয়ন জমা দেওয়ার সীমা ৩১ ডিসেম্বর, ২০২০ থেকে বাড়িয়ে ২৮ ফেব্রুয়ারি, ২০২১ করা হয়েছে।

অবশ্য এর আগেও তিনবার পেছানো হয়েছিল অস্কারের অনুষ্ঠান।  ১৯৩৮ সালে লস অ্যাঞ্জেলসে বন্যার জন্য, ১৯৬৮ সালে মার্টিন লুথার কিংয়ের হত্যার পর এবং ১৯৮১ সালে রোনাল্ড রিগানের উপর হামলা হওয়ার পর পেছানো হয়েছিল অস্কার।  

এদিকে করোনার কারণে অনেক সিনেমাই এ বছর হলে মুক্তি দেওয়া সম্ভব হয়নি। তাই প্রথমবারের মতো অনলাইন মাধ্যমে মুক্তি পাওয়া সিনেমাও এবারের অস্কারের জন্য বিবেচিত হবে।

বিবিসি সূত্রে জানা গেছে, অস্কারের অনুষ্ঠানে জনসমাগম হবে নাকি ভার্যুবেয়াল আয়োজন হবে, সেই বিষয়ে কিছু জানানো হয়নি। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেবেন আয়োজকরা।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুন ১৬, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।