ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৩৪ বছর বয়সে বিদায় পর্দার ধোনির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুন ১৪, ২০২০
৩৪ বছর বয়সে বিদায় পর্দার ধোনির

ক্যারিয়ারের সূর্য যখন উড্ডয়মান, ঠিক তখন জীবনের সূর্য অস্তমিত হলো বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের। মাত্র ৩৪ বছর বয়সে জীবন প্রদীপ নিভে গেল প্রতিভাবান এই অভিনেতার। রোববার (১৪ জুন) মুম্বাইয়ের বান্দ্রাতে তার বাড়ি থেকে সুশান্ত’র ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

সুশান্ত সিং রাজপুতের অভিনয় জীবন শুরু থিয়েটার দিয়ে। তবে তিনি পরিচিতি পান টেলিভিশন থেকে।

একতা কাপুরের হাত ধরে ভারতীয় টেলিভিশন স্টার প্লাসের ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল’ ধারাবাহিকের মধ্য দিয়ে ২০০৮ সালে ছোট পর্দায় অভিষেক ঘটে তার। এরপর জি টিভিতে ‘পবিত্র রিশতা’ ধারাবাহিকে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন তিনি। সে থেকে শুধু সামনে এগিয়ে যাওয়ার দিন শুরু হয় তার।

টেলিভিশন রিয়েলিটি ‘শো ঝালাক দিকলা ঝা ৪’-এ অংশ নিয়ে প্রথম রানার-আপ হোন সুশান্ত। এছাড়া ‘জারা নাচকে দেখা’তেও তার উপস্থিতি প্রশংসিত হয়।  

ছোট পর্দা থেকে বড় পর্দায় গিয়েও সাফল্যের দেখা পেয়েছেন এই তরুণ। সিরিয়ালের কাজ শেষ করে বিদেশে সিনেমা নির্মাণের উপর কোর্স করেন সুশান্ত সিং রাজপুত। এরপর ভারত ফিরে ‘কাই পু ছে’ সিনেমায় অভিনয় করেন। ২০১৩ সালে এই সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার। প্রথম সিনেমাতেই সেরা নবাগত অভিনেতা হিসেবে বহু পুরস্কার জিতে নেন তিনি।  

আরও পড়ুন>> আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ক্যারিয়ারে এক দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছিলেন তিনি।
বেশকিছু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন সুশান্ত। এরমধ্যে রয়েছে ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’, ‘কেদারনাথ’, ‘শোন চিড়িয়া’ ও ‘ছিছরে’ ইত্যাদি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে আরো রয়েছে ‘শুদ্ধ দেশি রোমান্স’, ‘রাবতা’ ও ‘পিকে’।  

সুশান্ত সিং রাজপুতের সবচেয়ে আলোচিত সিনেমা ছিল ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’। ভারতের সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিকটি তাকে অনন্য উচ্চতায় নিয়ে যায়। মাঠের ধোনিকে চমৎকারভাবে পর্দায় তুলে ধরেন তিনি। সে থেকে তাকে সবাই ‘পর্দার ধোনি’ হিসেবেই চেনেন। এই সিনেমাটিতে অভিনয় করা তার জীবনের অন্যতম বড় অর্জন। নীরাজ পান্ডে পরিচালিত এতে সুশান্তের বিপরীতে অভিনয় করেন কিয়ারা আদভানি ও দিশা পাতানি।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি ভারতের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। তবে জন্মের বেশ কয়েক বছর পর পরিবারের সঙ্গে তিনি দিল্লিতে চলে যান। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সেসময় থেকেই থিয়েটারে অভিনয় চর্চা শুরু করেন তিনি। নাচের তালিমও নেন। তবে শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি সুশান্ত।

নানা সময় ব্যক্তিগত জীবনের টানাপড়েন নিয়েও খবরের শিরোনামে এসেছেন সুশান্ত। টেলিভিশনে অভিনয় করার সময় অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডের সঙ্গে প্রেম ছিল তার। তবে এই অভিনেতার বলিউড যাত্রার পর তাদের সম্পর্কটি শেষ হয়ে যায়। বর্তমানে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে তার ঘনিষ্ঠতা ছিল বলেও গুঞ্জন রয়েছে।

সর্বশেষ নেটফ্লিক্স সিনেমা ‘ড্রাইভ’-এ সুশান্তকে অভিনয় করতে দেখা যায়। তার আসন্ন সিনেমার তালিকায় ছিল হলিউডের হিট সিনেমা ‘দ্য ফল্ট ইন আউট স্টারস’র হিন্দি রিমেক।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।