ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আগে শিখে আসো কীভাবে নাচতে হয়: প্রিয়াঙ্কাকে কোরিওগ্রাফার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২০
আগে শিখে আসো কীভাবে নাচতে হয়: প্রিয়াঙ্কাকে কোরিওগ্রাফার

মিস ওয়ার্ল্ডের খেতাব অর্জনের পর একরাশ স্বপ্ন নিয়ে বলিউড যাত্রা শুরু করেন প্রিয়াঙ্কা চোপড়া। ২০০৩ সালে রাজ কানওয়ার’র আন্দাজ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি।

১৭ বছর আগে নিজের প্রথম সিনেমার অভিজ্ঞতা যে শুধুই মধুর স্মৃতিতে ভরপুর তা কিন্তু নয়, তিক্ত অভিজ্ঞতারও মুখোমুখি হতে হয়েছে কোয়ান্টিকো অভিনেত্রীকে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি পুরোনো ভিডিও, যেখানে প্রিয়াঙ্কা শোনালেন আন্দাজ সিনেমার অজানা গল্প।

প্রিয়াঙ্কা চোপড়াসিনেমাটিতে প্রিয়াঙ্কার কো-অভিনেতা ছিলেন অক্ষয় কুমার ও লারা দত্ত। শুটিং সিডিউলের একদম শুরুতেই দক্ষিণ আফ্রিকায় অক্ষয়ের সঙ্গে একটি রোমান্টিক গানের শুটিং করতে গিয়ে কোরিওগ্রাফারের রোষের মুখে পড়েছিলেন প্রিয়াঙ্কা। ‘আয়েগা গা মজা অব বরসাত কা’র শুটিং নিয়ে নায়িকা বলেন, এটা ছিল প্রথম গান, যা আমি শুট করি। সেই সময় আমাকে অনেক কিছু করে দেখাতে হবে, এমন একটা ভাবনা ছিল। অতঃপর প্রায় ৪০টা রিটেকের পরেও আমি একটা পারফেক্ট শট দিতে পারিনি..। মনে আছে, কোরিওগ্রাফার ছিলেন রাজু খান, সরোজ খানের ছেলে। উনি মাইক ছুঁড়ে ফেলে দিয়ে বলেছিলেন, কী ভেবেছো- তুমি মিস ওয়ার্ল্ড জিতেছো বলে অভিনেত্রী হয়ে যাবে? যাও, গিয়ে আগে শিখে আসো কীভাবে নাচতে হয়, তারপর ফিরে এসে পারফর্ম করবে।

প্রিয়াঙ্কা চোপড়াসেই সময় প্রিয়াঙ্কার রক্ষাকর্তা হিসেবে সামনে এসেছিলেন টুইঙ্কেল খান্না। অন্তঃসত্ত্বা টুইঙ্কেল, আরভের জন্ম দেওয়ায় সেই সময় কিছু দিনের জন্য শুটিং বন্ধ হয়ে যায়। তখন নিজেকে শুধরে নেওয়ার সুযোগ পান প্রিয়াঙ্কা। তিনি বলেন, অক্ষয়ের স্ত্রী টুইঙ্কেল বিশ্রামে থাকায় আমরা দেশে ফিরে এসেছিলাম। এরপর আমি পণ্ডিত বীরু কৃষাণের নাচের ক্লাসে ভর্তি হই। সেখানে আমি কত্থক শেখা শুরু করি। প্রত্যেক দিন ৬ ঘণ্টা করে নিয়মিত নাচচর্চা করতাম। এরপর যখন আমি পুনরায় আন্দাজের পরবর্তী সিডিউল শুরু করলাম, বুঝতে পারলাম আমি অনেক কিছু শিখতে পেরেছি।

অপমানের অভিজ্ঞতা প্রিয়াঙ্কাকে অনেক কিছু শিখিয়েছে। তাই তিনি একবাক্যে বিশ্বাস করেন, জানা এবং শেখার কোনো শেষ নাই।

প্রথম সিনেমার অভিজ্ঞতা পরবর্তীগুলোতে ভালোভাবেই কাজে লাগিয়েছেন প্রিয়াঙ্কা। পেয়েছেন ফিল্মফেয়ার এবং জাতীয় পুরস্কার। ভূষিত হয়েছেন পদ্মশ্রী সম্মানেও। এখন তিনি ভারতের গ্লোবাল আইকন। বলিউডের পাশাপাশি হলিউডেরও পরিচিত এক নাম।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২০
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।