ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ প্রযোজনায় এ আর রহমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, জুন ১১, ২০২০
ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ প্রযোজনায় এ আর রহমান নওয়াজউদ্দিন অভিনীত ফারুকীর সিনেমার প্রযোজনায় এ আর রহমান

বাংলাদেশি নন্দিত চলচ্চিত্রকার মোস্তফা সরয়ার ফারুকীর যুক্তরাষ্ট্র-ভারত-বাংলাদেশ ভিত্তিক সাড়া জাগানো ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমাটির সহপ্রযোজক ও সংগীত পরিচালক হিসেবে যোগ দিয়েছেন অস্কার-বাফটা-গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী ভারতীয় সংগীত পরিচালক এ আর রহমান।

দক্ষিণ এশিয়ার এক যুবককে ঘিরে ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার কাহিনি। জীবনের ঘটনাক্রমে যুক্তরাষ্ট্রে গিয়ে এক অস্ট্রেলিয় নারীর সঙ্গে সাক্ষাৎ হয় তার।

এরপর নতুন জগতের নতুন অভিজ্ঞতায় সিনেমার কাহিনি এগিয়ে যাবে।

বিনোদন ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ভ্যারাইটির সঙ্গে সাক্ষাৎকারে মোস্তফা সরয়ার ফারুকী এই সিনেমাটি নিয়ে তার দৃষ্টিভঙ্গি জানিয়েছেন। তিনি বলেন, সময় নতুন জগতের জন্ম দেয়, নতুন আদর্শের জন্ম দেয়। সদ্যজাত জগতের সামনে নতুন নতুন চ্যালেঞ্জ থাকে, নতুন গল্প বলার থাকে। এটা এমনই এক গল্প।

সিনেমাটির শুটিং হয়েছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ভারতে। মূলত ইংরেজি ভাষাতেই আবর্তিত হয়েছে কাহিনি। তবে এর মধ্যে কিছু হিন্দি এবং উর্দু সংলাপও থাকবে।

‘এই সিনেমার প্রকল্পে কাজ করা চ্যালেঞ্জিং ছিল। তবে তা পূর্ণ হয়েছে। এ আর রহমানের প্রতিভা নিঃসন্দেহে এই সিনেমাকে আরও সমৃদ্ধ করবে,’ ভ্যারাইটিকে বলেন ফারুকী।

‘সেক্রেড গেমস’খ্যাত জনপ্রিয় ভারতীয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন। তার সঙ্গে রয়েছেন অস্ট্রেলিয়ার মঞ্চ অভিনেত্রী মেগান মিচেল এবং বাংলাদেশের গায়ক ও অভিনেতা তাহসান রহমান খান।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।