ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাড়ি ফিরতে পরিযায়ীদের পাশে অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুন ১০, ২০২০
বাড়ি ফিরতে পরিযায়ীদের পাশে অমিতাভ বচ্চন পরিযায়ীদের বাড়ি ফিরতে ৩টি বিমান ভাড়া করেছেন অমিতাভ বচ্চন

সোনু সুদের পাশাপাশি ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য উদ্যোগ নিয়েছেন অমিতাভ বচ্চনও। দিন কয়েক আগেই উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য ১০টি বাসের ব্যবস্থা করেছিলেন বিগ বি। এবার তিনি আরও একধাপ এগিয়ে ৩টি বিমানের বন্দোবস্ত করলেন পরিযায়ীদের জন্য।

অমিতাভ বচ্চন যে এই প্রথম পরিযায়ী শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন, এমনটা নয়। মে মাসের গোড়ার দিক থেকেই ভিন রাজ্যের শ্রমিকদের জন্য কাজ করছে বিগ বি’র সংস্থা অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড।

মুম্বাই ছেড়ে যারা নিজেদের বাড়ির উদ্দেশে রওনা হচ্ছেন, তাদের হাতে এই সংস্থার পক্ষ থেকে তুলে দেওয়া হচ্ছে পানি ও শুকনো খাবারের প্যাকেট। একেবারে নিঃশব্দেই পরিযায়ী শ্রমিকদের জন্য কাজ করে চলেছেন বিগ বি। এবার ৫০০ জন পরিযায়ীকে তাদের গন্তব্যে পৌঁছে দিতে বিমানের ব্যবস্থাও করলেন তিনি।

এপ্রসঙ্গে তারই সংস্থার এক সদস্য ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পুরো কাজটাই একেবারে চুপচাপ করা হয়েছে। কারণ, বচ্চনজি চান না যে এটা নিয়ে কোনোরকম প্রচার হোক। পরিযায়ীদের পরিস্থিতি দেখে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। আর তাই গত মাস থেকেই নিজের সংস্থার মাধ্যমে কোনও না কোনওভাবে তাদের সাহায্য করে যাচ্ছেন। ইন্ডিগো এয়ারলাইনসের তিনটি বিমানের বন্দোবস্ত করেন তিনি। সেগুলি বুধবার (১০ জুন) সকালে বারাণসীর উদ্দেশে রওনা হয়। এদিন সকাল ৬টা নাগাদ ১৮০জনকে বিমানে পাঠানো হয়েছে। বাকিদেরও পাঠানো হচ্ছে বিমানেই।

আরও জানা গেছে, অমিতাভ বচ্চন নিজেই তদারকি করেছেন সব কার্যক্রম। বারাণসীর পর এবার পশ্চিমবঙ্গ, বিহার, তামিলনাড়ু এবং অন্যান্য রাজ্যের পরিযায়ীদেরও বিমানে পাঠানোর চিন্তাভাবনা করছেন তিনি।

প্রসঙ্গত, এপ্রিলের প্রথম সপ্তাহেই হাজি আলি দরগা, মহিম দরগা, আন্তোপ হিল, ধারাভি, বাবুলনাথ মন্দির-সহ মুম্বাইয়ের বেশকিছু এলাকায় দুস্থদের মুখে অন্ন তুলে দেওয়ার আয়োজন করে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড। এক মাসের জন্য ১০ হাজার পরিবারে রেশন বিলিও করা হয়েছে এই সংস্থা হতে। কিন্তু অমিতাভ যে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন, সেটা এতদিন সবার অলক্ষ্যেই ছিল। সোনু সুদের পর এবার পরিযায়ী শ্রমিকদের পাশে সাহায্যের জন্য বিগ বি’র নামটিও স্থান করে নিলো।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ১০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।