ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

করোনা মোকাবিলায় তহবিল সংগ্রহে কনসার্ট ‘স্বপ্নের ডাক’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ১০, ২০২০
করোনা মোকাবিলায় তহবিল সংগ্রহে কনসার্ট ‘স্বপ্নের ডাক’

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে বাংলাদেশসহ বিশ্ববাসী যেমন চরম স্বাস্থ্য ঝুঁকিতে দিন কাটাচ্ছে, তেমনি অর্থনৈতিক ভাবেও চরম অনিশ্চয়তার মধ্য দিয়ে সময় পার করছে। করোনার ভয়াল থাবায় সবচেয়ে ক্ষতির মুখে পড়েছেন দিনমজুর প্রায় লক্ষ-কোটি মানুষ। সরকার ও বিভিন্ন সংস্থার পাশাপাশি অনেকেই ব্যক্তিগত ও সম্মিলিত উদ্যোগে এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন। 

বিপন্ন সেইসব মানুষের ডাকে সাড়া দিতে এশিয়াটিক ইএক্সপি এবং অস্ট্রেলিয়ান অলাভজনক প্রতিষ্ঠান লিসেন ফর’র উদ্যোগ ও ইউএনডিপি’র সহযোগিতায় বিশ্বব্যাপী আয়োজন করা হয়েছে অনলাইনের মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য কনসার্ট ‘স্বপ্নের ডাক’। এতে সাড়া দিয়ে এগিয়ে এসেছেন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসকারী বাংলাদেশী শিল্পীরা।

‘বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ‘স্বপ্নের ডাক’ অনলাইন তহবিল সংগ্রহ কনসার্টে যুক্ত হবেন সংগীতশিল্পী, অভিনেতা-অভিনেত্রী, আবৃত্তি কারসহ আরও অনেকে।  

দেশি সংগীতশিল্পী হিসেবে থাকবেন- শাফিন আহমেদ, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া, সামিনা চৌধুরী, মাকসুদ ও ঢাকা, তাহসান খান, মিলা, আঁখি আলমগীর, দিনাত জাহান মুন্নি, হাসান আবেদুর জুয়েল, এলিটা করিম, শাকিব (ক্রিপ্টিক ফেইট), জন, শুভ, যোহাদ, কনা, হৃদয় খান,  তন্ময়, শূন্য, ইমরান,  পিন্টু ঘোষ, পারভেজ, রিয়াদ হাসান, ফারশিদ, জয় শাহরিয়ার, নন্দিতা ও রাজু।

এছাড়াও দেশের বাইরে থেকে যোগ দেবেন– ভারতের শ্রীকান্ত আচার্য, নচিকেতা, লোপামুদ্রা, অর্ক মুখার্জি। চন্দন (কানাডা-উইনিং), আনিলা চৌধুরী (যুক্তরাষ্ট্র), সিমিন (অস্ট্রেলিয়া), মালা (অস্ট্রেলিয়া), সিঁথি সাহা (নিউজিল্যান্ড), জোহান আলামগীর (যুক্তরাষ্ট্র) এবং প্রিতম আহমেদ (যুক্তরাজ্য)।

কনসার্টে আবৃত্তি পরিবেশ করবেন- আসাদুজ্জামান নূর, হাসান আরিফ, প্রজ্ঞা লাবনি এবং শারমীন লাকি। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন- ইরেশ যাকের, মুনমুন (কানাডা) এবং আম্ব্রিন (কানাডা)।

‘স্বপ্নের ডাক’-এ সরাসরি আলাপচারীতায় যোগ দিবেন-সারা যাকের, জুয়েল আইচ, নুসরাত ফারিয়া, মিথিলা, বিদ্যা সিনহা মিম, অপূর্ব, ইমন, সজল, নাবিলা, ফাজলুর রাহমান বাবু, আফসানা মিমি, বন্যা মির্জাসহ আরও অনেকে।  

বাংলাদেশ ও প্রবাসে বসবাসরত বাংলাদেশিদের এই তহবিল সংগ্রহের অনলাইন কনসার্টে যুক্ত হবার সুবিধার্থে ইউরোপ, অস্ট্রেলিয়া, উত্তর আমেরিকা ও বাংলাদেশ - এই  ৪টি টাইম জোনে ধারাবাহিক ৪টি পৃথক পর্বে এই অনলাইন কনসার্ট আয়োজিত হবে। যার প্রথম পর্ব অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২০ জুন ২০২০ বাংলাদেশ সময় রাত ৮ টায়।  

www.swapner-daak.org  ওয়েবসাইটে এবং এর ফেসবুক পেজে গিয়ে দর্শকরা সরাসরি এই অনলাইন কনসার্ট দেখতে পাবেন। এই মহামারীতে ক্ষতিগ্রস্ত অসহায়, দুঃস্থ মানুষের জন্য আপনার সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন। মানুষের দেওয়া অর্থ  ইউএনডিপির মাধ্যমে সরাসরি চলে যাবে, কোভিড-১৯’র ফলে অর্থনৈতিকভাবে চরম ক্ষতির সম্মুখীন, গরিব জনগণের দোরগোড়ায়, যেন তারা খুব শীঘ্রই আবার ঘুরে দাঁড়াতে পারে। পেমেন্ট সংক্রান্ত নিয়মাবলী জানার জন্য ক্লিক করুন: www.swapner-daak.org

সকলের সহায়তায় এই মানবিক উদ্যোগকে সফল করে অসহায় মানুষের পাশে থেকে সবার মুখে জীবনের অনিন্দ্য হাসি ফিরিয়ে আনার উদ্দেশ্যে এই কনসার্টের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

‘স্বপ্নের ডাক’ অনলাইন তহবিল সংগ্রহ কনসার্টের উদ্যোক্তা এশিয়াটিক ইএক্সপি বাংলাদেশের বিপণন ভাবনার পথিকৃৎ এশিয়াটিক ৩৬০ কোম্পানির অন্তর্গত দেশের অন্যতম প্রধান বিপণন সংস্থা, যার যাত্রা শুরু হয় ১৯৯৭ সালে। বাংলাদেশে ইভেন্ট ম্যানেজমেন্ট ও বিপণন ভাবনাকে একটি  জনপ্রিয় পেশাদারী অবস্থানে প্রতিষ্ঠিত করবার ক্ষেত্রে এশিয়াটিক ইএক্সপি’র ভূমিকা অগ্রগণ্য।  

সরকারি বিভিন্ন কার্যক্রমসহ বহুজাতিক কোম্পানি এবং দেশিয় বিভিন্ন ব্র্যান্ডের পরিকল্পনা, ডিজাইন, প্রচারণা, বিপণন, ইভেন্ট আয়োজন, সঙ্গে বিষয়ভিত্তিক সামাজিক সচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক উদ্যোগ সফলতার সঙ্গে আয়োজন করে আসছে এশিয়াটিক ইএক্সপি।

‘স্বপ্নের ডাক’র অপর উদ্যোক্তা লিসেন ফর ২০১৫ সালে প্রতিষ্ঠিত অস্ট্রেলিয়াভিত্তিক একটি অলাভজনক সামাজিক সংস্থা। বহুজাতিক সংস্কৃতির লালন ও প্রসার, সামাজিক ও সম্প্রদায়গত সম্প্রীতি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে এই সংস্থা। সেভ দ্য সিলড্রেন-এর সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী শিশু-কিশোরদের সহায়তায় কাজ করছে লিসেন ফর।

বাংলাদেশে করোনা মহামারির একদম শুরু থেকেই ইউএনডিপি, বাংলাদেশ সরকারেরসঙ্গে কাজ করে আসছে। করোনা ভাইরাস প্রতিরোধে, সচেতনতা বৃদ্ধির পাশাপাশি, ইউএনডিপি তাদের বিভিন্ন চলমান প্রকল্পের মাধ্যমে, দুঃস্থ ও অসহায় মানুষদের অর্থনৈতিক ক্ষতি মেটানোর জন্য বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। আর তারই একটি অংশ হিসেবে, এশিয়াটিক ইএক্সপি এবং লিসেন ফর’র যৌথ উদ্যোগে ‘স্বপ্নের ডাক’ কনসার্টে, ইউএনডিপি পার্টনার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ।  

‘স্বপ্নের ডাক’র বিস্তারিত জানতে ভিজিট করুন: www.swapner-daak.org, https://www.facebook.com/asiatic.exp, https://www.facebook.com/listenfororg ও https://www.facebook.com/UNDPBD ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুন ১০, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad