ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিনোদন

তানভীর মোকাম্মেলকে নিয়ে আজ রাতে গ্রন্থী’র লাইভ কথোপকথন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুন ৮, ২০২০
তানভীর মোকাম্মেলকে নিয়ে আজ রাতে গ্রন্থী’র লাইভ কথোপকথন

ঢাকা: প্রখ্যাত চিত্রপরিচালক তানভীর মোকাম্মেলকে নিয়ে আজ সোমবার (০৮ জুন) রাত ১০টায় (ইউকে টাইম বিকেল ৪টায়) এবার অন্তরঙ্গ কথোপকথন ফেসবুক লাইভ অনুষ্ঠান আয়োজন করেছে গ্রন্থী।

গ্রন্থী ফেসবুক পেজ থেকে তা প্রচারিত হবে যথারীতি। তানভীর মোকাম্মেলের সিনেমা দর্শন, নিজের পরিচালিত সিনেমা ছাড়াও বিশ্ব-চলচ্চিত্রের গতি-প্রকৃতিও উঠে আসবে তার বয়ানে।

অনুষ্ঠানটি সঞ্চালনায় থাকছেন কবি টিএম আহমেদ কায়সার এবং পুরো অধিবেশনের নেপথ্য সমন্বয়ে থাকছেন গ্রন্থী সম্পাদক কবি শামীম শাহান। লাইভ সিরিজের সার্বিক সহযোগিতায় আছে ব্রিটেনে ভারতীয় মার্গ সংগীতের শীর্ষ সংস্থা সৌধ ও বাংলা লোকগানের সংগঠন রাধারমণ সোসাইটি।

বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণের এই ক্রান্তিলগ্নে গ্রন্থী বিশ্বের নানা দেশের এবং নানা ভাষার প্রতিনিধিস্থানীয় কবি, চলচ্চিত্রকার, লেখক, সাহিত্যতাত্ত্বিক, দার্শনিক এবং সমাজবিদদের চিন্তা ও কর্ম বিনিময়মুখী কথোপকথন, পাঠ ও পরিবেশনার মধ্য দিয়ে ফেসবুকে লাইভে সম্প্রচারের উদ্যোগ হাতে নিয়েছে।

ইতোধ্যেই এই আয়োজনে অংশ নিয়েছেন উরুগুয়ের বিখ্যাত কবি রবার্তো ইচাভারেন, ইউক্রেনীয় কবি ও চলচ্চিত্রকার ভেরা গ্রাজিয়াদেই, আইরিশ কবি শিভন মাক মাহন, ব্রিটিশ কবি লোরা পট, বাংলাদেশ থেকে কবি মোস্তাক আহমাদ দীন, পশ্চিমবঙ্গ থেকে ঔপন্যাসিক অমর মিত্র, স্বপ্নময় চক্রবর্তী, কবি জহর সেনমজুমদার, সাহিত্যতাত্ত্বিক তপোধীর ভট্টাচার্য, কবি সৈয়দ হাশমত জালাল, কবি সৌমনা দাশগুপ্ত, বনানী চক্রবর্তী ও সুদেষ্ণা মৈত্র প্রমুখ।

নব্বইয়ের সূচনালগ্ন থেকেই গ্রন্থী বাংলা ভাষার নিরীক্ষাপ্রবণ কবি ও গদ্যকারদের অন্যতম প্ল্যাটফর্ম হিসেবে বিবেচিত হয়ে আসছে। সম্প্রতি গ্রন্থী’র ব্যবস্থাপনায় লন্ডনে অনুষ্ঠিত আন্তর্জাতিক কবিতা উৎসব বিশ্বের বিভিন্ন ভাষার কবিদের বিপুল প্রশংসা কুড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুন ০৮, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa