ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

বিনোদন

মুচলেকা দিয়ে শুটিংয়ে অংশ নিতে হবে বয়স্ক শিল্পীদের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ৫, ২০২০
মুচলেকা দিয়ে শুটিংয়ে অংশ নিতে হবে বয়স্ক শিল্পীদের

৬৫ বছরের বেশি বয়স্ক শিল্পীদের শুটিংয়ে অংশ নেওয়ার জন্য জমা দিতে হবে মুচলেকা। যেখানে লেখা থাকবে, শিল্পীর সম্মতিতে তাকে দিয়ে শুটিং করানো হচ্ছে। অন্যদিকে ১০ বছরের কম বয়সিদের শুটিংয়ে নেওয়া হচ্ছে না।  থাকছে না অন্তরঙ্গ বা চুম্বন দৃশ্য।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগেই ১০ জুন থেকে টলিউডে শুরু হচ্ছে শুটিং। বৃহস্পতিবার (৪ জুন) টিভি চ্যানেল কর্তৃপক্ষ, প্রযোজক, শিল্পী, টেকনিশিয়ানদের সংগঠনের নেতৃবৃন্দ এক বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছেন।

ছোট পর্দা এবং সিনেমায় এই নিয়ম প্রযোজ্য হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

পশ্চিমবঙ্গের বয়স্ক অভিনয় শিল্পীদের তালিকায় রয়েছেন- সৌমিত্র চট্টোপাধ্যায়, সাবিত্রী চ্যাটার্জি, মাধবী মুখার্জি, লিলি চক্রবর্তী, পরাণ ব্যানার্জি প্রমুখ। মুচলেকার কথা শুনে সিনিয়র অভিনয়শিল্পীদের অনেকেই বেঁকে বসেছেন।  

লিলি চক্রবর্তী বলেন, শুটিং শুরু হবে এমন ইঙ্গিত পেয়ে এরই মধ্যে দু’টি সিনেমার জন্য প্রস্তাব আসে। একেবারে না বলে দিয়েছি। ঝামেলার কোনো শেষ আছে!  পরিস্থিতি এখনো অনুকূলে নয়। আপাতত আরও কয়েকমাস  শুটিং করতে চাই না।

প্রবীণ অভিনেতা পরাণ ব্যানার্জি বলেন, শুটিং কররো কিনা- এখনই বলতে পারছি না। সামাজিক নিরাপত্তা, ব্যক্তিগত নিরাপত্তার ব্যাপার আছে। শুটিংয়ের প্রস্তাব এলে ভেবে দেখবো। ’

বৃহস্পতিবারের বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, শুটিংয়ে কোনো শিল্পী বা টেকনিশিয়ান করোনায় আক্রান্ত হলে রাজ্য সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হবে। ইন্স্যুরেন্সের প্রিমিয়ামের ৫০ শতাংশ অর্থ দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০ শতাংশ দেবেন প্রযোজক। আর ১০ শতাংশ দেবে আর্টিস্টস ফোরাম।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুন ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa