ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

বিনোদন

৫ জুন থেকে শুরু হচ্ছে সিনেমার শুটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুন ২, ২০২০
৫ জুন থেকে শুরু হচ্ছে সিনেমার শুটিং

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রায় আড়াই মাস ধরে বন্ধ রয়েছে সিনেমার শুটিং। তবে লম্বা সময় বন্ধ থাকার পর সরকার নির্ধারিত সকল স্বাস্থ্যবিধি মেনে এবং ইউনিটের সদস্যদের করোনা টেস্ট করিয়ে শুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সিনেমাসংশ্লিষ্ট সংগঠনগুলো।

মঙ্গলবার (২ জুন) চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি ও পরিচালক সমিতির কার্যনির্বাহী সদস্যরা সম্মিলিতভাবে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেন। ফলে ৫ জুন (শুক্রবার) থেকে সিনেমার শুটিং, ডাবিং, রেকর্ডিংসহ সব ধরনের কার্যক্রম স্বাভাবিকভাবে চালানোর অনুমতি দেওয়া হয়েছে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, সবকিছু বিবেচনা করে আমরা শুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। এমনিতেই সিনেমার অনেক ক্ষতি হয়ে গেছে। তাই শুটিং বন্ধ রাখার আর উপায় নাই। তবে যারা শুটিং করবেন তাদের সকলকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং করতে হবে। তাছাড়া সকল শিল্পী ও কলাকুশলীদের করোনা টেস্ট করিয়ে এরপর শুটিংয়ে অংশ নিতে হবে।

এদিকে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে গত ১৯ মার্চ থেকে সিনেমার শুটিং বন্ধ রাখার ঘোষণা দেন সিনেমার সংগঠনগুলো। যার প্রভাব পড়েছে ঈদুল ফিতরেও। এবার প্রথমবারের মতো দর্শক নতুন সিনেমা ছাড়া ঈদ করেছেন।  

সিনেমার আগে নাটকের শুটিং শুরু হয়েছে ১ জুন থেকে। তবে এখনো পুরোদমে নাটকের শুটিংয়ে শিল্পীদের অংশ নিতে দেখা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ০২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa