bangla news

একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ২১ দেশের লকডাউনের চিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৮ ৮:৫০:২৬ পিএম
‘উইন্ডোজ ২০: লকডাউন এডিশন’র একটি দৃশ্য

‘উইন্ডোজ ২০: লকডাউন এডিশন’র একটি দৃশ্য

করোনা ভাইরাস মোকাবিলায় ২০২০ সালের শুরু থেকে বিশ্বের নানা দেশে লকডাউন শুরু হয়। মানুষ নিজ ঘরেই বন্দি হয়ে পড়েন। জানালা দিয়ে বাইরের দৃশ্য দেখে অনেকে সময় পার করছেন। আর এ বিষয়টি নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘উইন্ডোজ ২০: লকডাউন এডিশন’।
 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন রাকিবুল হাসান। এতে তিনি জানালা দিয়ে দেখা ২১টি দেশের লকডাউন চিত্র তুলে ধরেছেন। শুক্রবার (২৯ মে) রাত ১০টায় স্বল্পদৈর্ঘ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তি পাবে।

১১ মিনিটির চলচ্চিত্রটির নির্মাণ শুরু হয় গত এপ্রিলে। এতে তুলে ধরা হয়েছে- বাংলাদেশ, আমেরিকা, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, তুরস্ক, ইরান, চীন, বেলজিয়াম, কানাডা, সুইজারল্যান্ড, ভারত, অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, গ্রীস, নেপাল, সৌদি আরব, চেক রিপাবলিক ও লাটভিয়ার লকডাউনের দৃশ্য। দেশগুলো থেকে মোট ৫৯ জন পেশাদার এবং সৌখিন চিত্রগ্রাহক দৃশ্যধারণ করেছেন। তারা সবাই করোনা ভাইরাসে আক্রান্ত ২১টি দেশের নাগরিক। 

নির্মাতা জানান, চিত্রগ্রাহকদের ক্যামেরার ভাষায় ফুটে উঠেছে ঘর থেকে দেখা বাইরের জগত দেখার ব্যাকুলতা, অস্থিরতা এবং তাদের মানসিক অবস্থার প্রতিচ্ছবি।

বাংলা ভাষায় নির্মিত ‘উইন্ডোজ ২০: লকডাউন এডিশন’ চলচ্চিত্রটি পরিচালকের ইউটিউব চ্যানেল ‘RakibulHasan’ এবং ফেসবুক পেজ ‘filmwithoutfilm’-এ একযোগে মুক্তি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মে ২৮, ২০২০
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-28 20:50:26