ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

বিনোদন

‘বাহুবলী’র চেয়ে বেশি আয় করেছিল অমিতাভ বচ্চনের ‘এএএ’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ২৭, ২০২০
‘বাহুবলী’র চেয়ে বেশি আয় করেছিল অমিতাভ বচ্চনের ‘এএএ’! ‘অমর আকবর অ্যান্থনি’র স্মৃতিচারণ করেছেন অমিতাভ বচ্চন

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড এখন ব্লকবাস্টার ‘বাহুবলী ২’র মুকুটে। কিন্তু বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন দাবি করেছেন, ‘বাহুবলী’র চেয়েও বেশি আয় করেছিল তার অভিনীত ৪৩ বছর আগের সিনেমা ‘অমর আকবর অ্যান্থনি’।

বলিউডের অন্যতম একটি সেরা ক্ল্যাসিক সিনেমা ‘অমর আকবর অ্যান্থনি’। সম্প্রতি ৪৩ বছর আগের এই ব্লকবাস্টার সিনেমাটির স্মৃতিচারণ করেছেন অমিতাভ বচ্চন।

টুইটারে ‘অমর আকবর অ্যান্থনি’ সিনেমার সেটে তোলা একটি সাদাকালো ছবি শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। ১৯৭৭ সালের এই ছবিতে দেখা গেছে তিন বছরের কন্যা শ্বেতা বচ্চনকে আদর করছেন বিগ বি। সঙ্গে কোলে রয়েছেন ১ বছরের শিশু অভিষেক বচ্চন।

সঙ্গে অনেক কথাই স্মরণ করেছেন অমিতাভ বচ্চন। তবে তার ভক্তদের কাছে দারুণ এক তথ্য শেয়ার করেছেন তিনি। তিনি জানান, মূল্যস্ফীতির (ইনফ্লাশন) সঙ্গে যদি সমন্বয় করা হয় তাহলে ‘বাহুবলী ২’র চেয়ে বেশি আয় করেছিল ‘অমর আকবর অ্যান্থনি’। আজ থেকে ৪৩ বছর আগে ৭ কোটি ২৫ লাখ রুপি আয় করেছিল ‘এএএ’। সেই অর্থ যদি বর্তমান মূল্যে হিসেবে করা হয় তবে সেটা নাকি বর্তমান অর্থমূল্যে বাহুবলী’কেও ছাড়িয়ে যাবে বলে দাবি করেন ‘বিগ বি’।  

১৯৭৭ সালে মুম্বাইয়ের ২৫টি সিনেমাহলে টানা ২৫ সপ্তাহ ধরে চলেছিল ‘অমর আকবর অ্যান্থনি’ সিনেমাটি। সেরকম এখন আর ঘটে না।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ২৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa