ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ২৬, ২০২০
'শহরতলী চুপ' ও 'মেঘ বালিকা' নিয়ে ঈদে সমরজিৎ সমরজিৎ রায়

সমরজিৎ রায় বাংলাদেশের শাস্ত্রীয় ধারার শিল্পীদের অন্যতম। প্রকাশ করে যাচ্ছেন একের পর এক গান। একইসঙ্গে অসাধারণ সব গান দিয়ে ভক্তদের মাতিয়ে রেখেছেন ফেসবুকেও। ভক্তরাও এই বন্দি জীবনে যেন খুঁজে পাচ্ছেন প্রাণ।

এই ঈদে প্রকাশিত হতে যাচ্ছে 'মেঘবালিকা' ও 'শহরতলী চুপ' শিরোনামের সমরজিৎ-এর নতুন দু'টি মৌলিক গান। 'মেঘবালিকা' গানটি লিখেছেন স্বীকৃতি প্রসাদ বড়ুয়া এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী সমরজিৎ নিজেই।

মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ। গানটি শীঘ্রই প্রকাশিত হবে জি সিরিজের ব্যানারে।

অন্যদিকে 'শহরতলী চুপ' গানটি লিখেছেন মিজানুর রহমান সামি এবং সুর করেছেন সমরজিৎ রায়। এই গানটির সঙ্গীতায়োজন করেছেন রকেট মন্ডল এবং সমরজিৎ নিজেই। গানটির মিক্সিং ও মাস্টারিং করেছেন কোলকাতার গৌতম বসু এবং ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। গানটি প্রকাশিত হবে সমরজিৎ এর ইউটিউব চ্যানেলে।

সমরজিৎ বলেন, সবাই ভীষণ কঠিন সময় পার করছি। তবে আশাহারা হলে তো চলবে না। হ্যাঁ, এটা ঠিক যে অন্যান্য বারের মতো জাঁকজমকপূর্ণ ভাবে হয়তো ঈদ কেউ পালন করতে পারবেন না এবার। কিন্তু চার দেয়ালের মধ্যেই পরিবারের সবার সঙ্গে ঈদের আনন্দটা নিশ্চয়ই পুরোপুরি উপভোগ করতে পারবেন সবাই। নিজের এবং দেশের সকলের জীবনের নিরাপত্তার কথা ভেবে এবারের ঈদে সামাজিক দূরত্ব মেনে চলা খুব বেশি জরুরি বলে মনে করি। যদিও মানুষের মনে এখন খুশি নেই, তবুও বলবো সারাক্ষণ শুধু নেতিবাচক ভাবনায় ডুবে না থেকে বরং ভালো ভালো গান শুনুন এবং পরিবারের সবাইকে সময় দিন।

তিনি বলেন, আপনাদের জন্য মানসম্মত ভালো গান আমরা উপহার দিয়ে যাব। স্বীকৃতি প্রসাদ বড়ুয়া এবং মিজানুর রহমান সামি দু'জনই আমার ভীষণ প্রিয় গীতিকার। অনেক চমৎকার কথায় গান দু'টো লিখেছেন তারা। গানের কথা হিসেবে আমি সুর করে গাওয়ার চেষ্টা করেছি। যদিও সবসময় শাস্ত্রীয় ধারার গানগুলোই গেয়েছি, তবে এবারের গান দুটো আমার স্টাইল থেকে একটু ভিন্ন, যা আশা করি আপনাদের সবার ভালোই লাগবে। ঈদ হোক সম্প্রীতির এবং ঈদ বয়ে আনুক সকলের জন্য মঙ্গলের বারতা। ঈদের অনেক অনেক শুভেচ্ছা সবাইকে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মে ২৬, ২০২০
ওএফবি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।