bangla news

‘অন্যরকম ঈদ’ নিয়ে এলেন রাজীব চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৫ ৪:৩২:২৫ পিএম
সংগীতশিল্পী রাজীব চৌধুরী

সংগীতশিল্পী রাজীব চৌধুরী

ঈদ উপলক্ষে সংগীতশিল্পী রাজীব চৌধুরীর প্রকাশ করলেন নিজের লেখা, সুর করা, গাওয়া নতুন গান। করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে যাওয়া সময়ে ঈদ এসেছে অন্যান্য বছরের তুলনায় ভিন্নভাবে।  চিরচেনা ঈদের জামাত, কোলাকুলি, আত্মীয়-বন্ধুর বাড়ি বেড়াতে যাওয়া, সালামি- সবকিছুই অনুপস্থিত এবারের ঈদে। রাজীবের ‘অন্যরকম ঈদ’ গানটির মূল বক্তব্য এটাই।

রাজীব চৌধুরীর জানান, ‘অন্যরকম ঈদ’ কোন দুঃখের গান না। এই দুঃসময়েও আমরা সব প্রতিকূলতাকে মেনে নিয়েও নিয়মের মধ্যে থেকে কীভাবে ঈদকে উদযাপন করতে পারি, এটি তেমনি একটি গান। 

ভিন্নরকম উৎসব উদযাপনের এই গানটির একটি অংশে ব্যবহার করা হয়েছে নজরুল ইসলাম বাবুর লেখা, শাহনেওয়াজের সুর করা এবং সৈয়দ আব্দুল হাদির গাওয়া ঈদের গান ‘চাঁদের পাল্কি চড়ে, আসলো আবার ঘরে’ গানের বিখ্যাত কোরাস অংশটি। গানটির ভিডিও নির্মাণ করেছেন রাজীব চৌধুরী নিজেই। কম্পোজ করেছেন চিরকুট ব্যান্ডের কিবোর্ডিস্ট জাহিদ নীরব। গানটির স্পন্সর সিটি গ্রুপের ব্র্যান্ড তীর।  

গানটি প্রসঙ্গে রাজীব চৌধুরী বলেন, এই ঈদে চিরচেনা অনেক কিছুই হয়তো হচ্ছে না। কিন্তু নতুন অনেক কিছুই থাকছে। পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেওয়াই জীবন। তাই আমাদের যা আছে, তা নিয়ে খুশি থেকেও জীবনকে উদযাপন করা যায়। এবারের ঈদে হয়তো কাছের মানুষের কাছে যাওয়া যাবে না। কিন্তু দূর থেকেও কিন্তু কাছে থাকা যায়। এই গানটার কথাই ধরুন; সুদূর টরন্টোতে বসেও কিন্তু ঢাকার বন্ধুদের সঙ্গে দিনরাত কাজ করে গানটা তৈরি করা হয়ে গেল! এটাও কী একরকম কাছে থাকা না। 

তিনি আরো বলেন, কানাডায় লেখা গান ঢাকায় বসে নীরব কম্পোজ করছেন, কানাডা থেকে ভয়েজ রেকর্ড করে পাঠানো হচ্ছে, নিজে নিজেই ভিডিও রেকর্ড করে এডিট করা হচ্ছে, স্পন্সর তীর-এর এগিয়ে আসা সবকিছুই আমার কাছে এক নতুন অভিজ্ঞতা। 

এমন ঈদ যেন আমাদের জীবনে আর কখনো না আসে। আমাদের চেনা ঈদ আবার ফিরে আসার প্রত্যাশাও ব্যক্ত করেছেন এই সংগীতশিল্পী।

***'অন্যরকম ঈদ' গান

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ২৫, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-25 16:32:25