ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

বিনোদন

সময়ের স্রোতের বিরুদ্ধে ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, মে ২৩, ২০২০
সময়ের স্রোতের বিরুদ্ধে ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’ সিনেমার দৃশ্যে ওয়াশিংটন ও প্যাটিনসন

ক্রিস্টোফার নোলানের আলোচিত সায়েন্স ফিকশন থ্রিলার ‘টেনেট’র দ্বিতীয় ট্রেলার প্রকাশিত হয়েছে। তবে প্রথম ট্রেলার দেখে দর্শকের মনে চমকের পাশাপাশি যে প্রশ্নগুলো উঠেছিল, তার সমাধান মেলেনি দ্বিতীয় ট্রেলারেও। অর্থাৎ সময়ের বিপরীত প্রবাহের দৃশ্যগুলোর রহস্য উদ্ঘাটন করতে সিনেমাটির মুক্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শকদের।

জন ডেভিড ওয়াশিংটন এবং রবার্ট প্যাটিনসনের পাশাপাশি ‘টেনেট’ সিনেমায় অভিনয় করেছেন এলিজাবেথ ডেবিকি, ডিম্পল কাপাড়িয়া, আরন টেইলর-জনসন, ক্লেমেন্স পোজি, মাইকেল কেইন ও কেনেথ ব্রানাগ।

সময়ের সঙ্গে কারচুপির রহস্য এই ট্রেলারেও পরিষ্কার নয়।

তবে বোঝা যাচ্ছে, সিনেমায় যথেষ্ট লুকোছাপা ষড়যন্ত্র রয়েছে, আর তার কেন্দ্রে রয়েছেন জন ডেভিড ওয়াশিংটন। তৃতীয় বিশ্বযুদ্ধ ঠেকাতেই তার যত তৎপরতা। নতুন ট্রেইলারে রবার্ট প্যাটিনসনকে দীর্ঘ সময় দেখা গেছে। ওয়াশিংটনের মতোই তারও ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু কাহিনির দৃশ্যে বিভিন্ন বস্তুর বিপরীত দিকে ছুটে আসা এবং সময়ের বিপরীত প্রবাহের রহস্য নিয়ে পরিষ্কার কিছু বোঝানো হয়নি। সুতরাং সিনেমার রহস্যের মূল চাবিকাঠি এখানেই থাকছে।

দেখুন ‘টেনেট’ সিনেমার নতুন ট্রেলার:

প্রথমত সিনেমাটি মুক্তির তারিখ ঘোষিত রয়েছে ১৭ জুলাই। কিন্তু নতুন ট্রেলারে তারিখ উল্লেখ করা হয়নি। শুধু বলা হয়েছে ‘সিনেমা হলে আসছে’। তবে কবে আসবে তার দিনক্ষণ নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, মে ২৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa