ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

বিনোদন

সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আনন্দের সঙ্গী হলেন স্বপ্লীল সজীব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মে ২২, ২০২০
সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আনন্দের সঙ্গী হলেন স্বপ্লীল সজীব সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে সজীব

চলমান করোনা আতঙ্কে থমকে গেছে সারা পৃথিবী। এদিকে দুয়ারে কড়া নাড়ছে খুশির ঈদ। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ মানে নতুন জামা। কিন্তু সামগ্রিক এ পরিস্থিতে আমাদের আশ-পাশের সুবিধাবঞ্চিত অনেক শিশুদেরই নতুন জামা কিনে দেওয়ার সামর্থ্য নেই তাদের পরিবারের। 

তাই সুবিধাবঞ্চিত কিছু শিশুদের সঙ্গে ঈদের আনন্দ, নতুন জামা আর আনন্দের গান ভাগ করে নিলেন সংগীতশিল্পী স্বপ্নীল সজীব।

‘আনন্দের গান’র পোস্টারস্বপ্নীল বলেন, ‘শিল্পী হিসেবে আমাদের দায়বদ্ধতা অনেক।

আমাদের দেখানো পথ অনেকে অনুসরণ করতে পারেন। আমি বহুদিন ধরেই সুবিধাবঞ্চিত শিশুদের গান শেখাই। সেই ধারাবাহিকতায় এবার ঈদে কানাডার আনোয়ার আজাদ ফিল্মস এবং মিশন হিউম্যানিটি, কানাডার পৃষ্ঠপোষকতায় আমার এলাকার আশেপাশের কিছু সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোষাক দিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিয়েছি। সেই আনন্দের ধারণকৃত কিছু অংশ দিয়ে নির্মাণ করেছি আমার নতুন ‘আনন্দের গান’।

‘সেখানে গেয়েছি আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বহুলশ্রুত গান ‘ও মন রমজানের ঐ রোজার শেষে’ এবং সত্যজিৎ রায়ের হীরকরাজার দেশের গান ‘আহা কি আনন্দ আকাশে বাতাসে’। ভিন্ন সুরের হলেও দুটি গানেই আনন্দের কথা নিহিত। মানবতার জয়গানের কথা নিহিত। নতুনভাবে এ গানের সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন এবং ভিডিও নির্মাণ করেছেন আবদুল্লাহ মোহাম্মদ আহাদ। গানটি ঈদুল ফিতর উপলক্ষে আনোয়ার আজাদ ফিল্মস এর অফিসিয়াল ইউটিউবে প্রকাশিত হবে।  

শিল্পী স্বপ্নীল সজীব বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার আনোয়ার আজাদকে এবং মিশন হিউম্যানিটি, কানাডাকে- এমন আত্মমানবতাধর্মী  ব্যতিক্রমী গানে সহায়তা করার জন্য। এই গানটি নির্মাণের একটিই উদ্দেশ্য- সকলেই যেন আশ-পাশের অসহায় শিশুদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মে ২২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa