ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হানিফ সংকেতের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, মে ২১, ২০২০
হানিফ সংকেতের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

খ্যাতনামা নির্মাতা হানিফ সংকেত প্রতি ঈদের মতো এবারও নির্মাণ করেছেন ঈদের নাটক। নাটকের নাম ‘দূরত্বের গুরুত্ব’। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, তেমনি গল্পেও থাকে  আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্যও। তাই তার নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে। 

হানিফ সংকেতের এবারের নাটকটি ধারণ করা হয়েছে মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। ঈদের নাটক হলেও এটি এবারের ঈদে প্রচারিতব্য করোনা নিয়ে সচেতনতামূলক একটি নাটক।

পারিবারিক গল্প নিয়ে রচিত হয়েছে এই নাটক। দুটি বাড়িতে পাশাপাশি দুটি পরিবার বসবাস করে। করোনার কারণে লকডাউনে থেকে এই দুই পরিবারের মধ্যে ঘটতে থাকে নানা ঘটনা। করোনাকালে তাদের এই বিভিন্ন কার্যক্রম নিয়ে এগিয়েছে নাটক ‘দূরত্বের গুরুত্ব’।  

এ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আজিজুল হাকিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, সাঈদ বাবু, গোলাম ফরিদা ছন্দা, জিনাত শানু স্বাগতা ও শামীম।  

ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে  নাটক ‘দূরত্বের গুরুত্ব’। এর সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কিশোর।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মে ২১, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।