bangla news

লন্ডনে সত্যজিত রায় শর্ট ফিল্ম প্রতিযোগিতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৬ ৫:২৮:২১ পিএম
লন্ডন ইন্ডিয়ান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত শর্ট ফিল্মের দৃশ্য

লন্ডন ইন্ডিয়ান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত শর্ট ফিল্মের দৃশ্য

এবার লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে উপমহাদেশের বিখ্যাত চলচ্চিত্রকার সত্যজিত রায়ের সম্মানে ‘সত্যজিত রায় শর্ট ফিল্ম প্রতিযোগিতা’ আয়োজন করা হয়েছে। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে এবার এই বাৎসরিক উৎসবটি অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে।

ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট এবং বাগরি ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এই চলচ্চিত্র উৎসব আয়োজিত হয়েছে। সত্যজিত রায়ের চলচ্চিত্র নির্মাণের লক্ষ্য ও নীতিকে ফুটিয়ে তুলেছে এমন পুরস্কারজয়ী ৯টি শর্ট ফিল্ম দেখানো হবে এই উৎসবে।

এই চলচ্চিত্র উৎসবের নির্বাহী রাজিন্দর সহনি বলেন, বিশ্বখ্যাত ভারতীয় চলচ্চিত্রকার সত্যজিত রায়ের ৯৯তম জন্মবার্ষিকীর মাসে এটা আমাদের সৌভাগ্য যে সত্যজিত রায় শর্ট ফিল্ম প্রতিযোগিতায় সকল বিজয়ী চলচ্চিত্রগুলো প্রদর্শন করতে পারছি।

রাজিন্দর আরও জানান, অস্কারজয়ী চিত্রনির্মাতা সত্যজিত রায়ের পরিবার এই আয়োজনে সমর্থন দিচ্ছে। কারণ, সত্যজিত রায়ের সহানুভূতিশীল মানবিক দৃষ্টিকোণ এই চলচ্চিত্রগুলোর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ১৬, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   চলচ্চিত্র উৎসব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-05-16 17:28:21