ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদে আসছে গুরু শিষ্যের অপ্রকাশিত গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ১৫, ২০২০
ঈদে আসছে গুরু শিষ্যের অপ্রকাশিত গান

সুরস্রষ্টা-সংগীতশিল্পী প্রয়াত লাকী আখান্দের সুর করা ও কণ্ঠ দেওয়া একটি অপ্রকাশিত গান আসছে ঈদুল ফিতরে। ‘জ্যোৎস্না ধোয়া চোখ’ শিরোনামের রোমান্টিক গানটিতে এই কিংবদন্তির সঙ্গে গেয়েছেন তারই শিষ্য অন্তু গোলন্দাজ। 

২০১২ সালে গানটি তৈরি করা হয়েছিল। দীর্ঘ আট বছর পর গানটি এবার প্রকাশ পেতে যাচ্ছে।


অন্তু গোলন্দাজ বলেন, স্যারের অপ্রকাশিত গানটিতে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। অসুস্থতার সময় স্যারের সান্নিধ্যে থাকার সুযোগ হয়েছে। ময়মনসিংহে থাকাকালীন সারের সঙ্গে সংগীত নিয়ে কাজ করেছি, সময় কাটিয়েছি। এর আগে ২০১৪ সালের পহেলা বৈশাখে বাবার লেখা ও স্যারের গাওয়া একটি গান ঈগল মিউজিক থেকে প্রকাশিত হয়েছিল। এছাড়াও বাবার লেখা ৭টি গানে সুর করেছেন লাকী আখন্দ স্যার।

লাকী আখন্দের গাওয়া শেষ গান ‘ঘুম আসে না’ ২০১৪ সালে অন্তু গোলন্দাজের সংগীত পরিচালনায় প্রথম মিক্সড এ্যালবাম ‘দৃষ্টান্ত’ থেকে প্রকাশিত হয়।

২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত ছয় বছর শিল্পী ও সুরকার লাকী আখন্দের হ্যাপীটাচ্ ব্যান্ড দলের সঙ্গে কাজ করেছেন বলে জানিয়েছেন অন্তু গোলন্দাজ। সে সময় এই সুরস্রষ্টার সঙ্গে যৌথভাবে কিছু কাজ করেছিলেন যা এখনও অপ্রকাশিত। সেগুলোরই একটি ‘জ্যোৎস্না ধোয়া চোখ’।  

বাবা এইচ এ গোলন্দাজের লেখা ও গুরু লাকী আখন্দের সুর করা ও দ্বৈত কণ্ঠের গানটি প্রকাশের উদ্যোগ নিয়েছেন অন্তু। গানটির ভিডিও নির্দেশনা দিয়েছে কজমিক ডিজিটাল।  

আসন্ন ঈদুল ফিতরে এজি মিউজিকের ইউটউিব চ্যানেলে গানটি প্রকাশ হবে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ১৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।