ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ১৪, ২০২০
‘নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে’ ইরফান খান

‘নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে। হৃদয় তোমারে পায় না জানিতে, হৃদয়ে রয়েছ গোপনে।’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এই গানটিই শুনতে খুব পছন্দ করতেন বলিউডের নন্দিত অভিনেতা ইরফান খান।

ইরফান খানের বাঙালি স্ত্রী ও লেখিকা সুতপা সিকদার জানিয়েছেন, মন খারাপের সময় এই গানটাই নাকি বেশি শুনতেন তার প্রয়াত স্বামী। তার কথা মনে করে এই স্মৃতিই সকলের সঙ্গে ভাগ করে নিলেন সুতপা।

নিজের ফেসবুকে সুতপা লিখেছেন, ‘ইরফানের প্রতি আমার ভালোবাসা ও শ্রদ্ধা চিরন্তন। এই মহাবিশ্বের প্রতি আমার কৃতজ্ঞতা। যখনই আমি ওর জন্য প্রার্থনা করি, তখন আমি সেসমস্ত মানুষের জন্যও প্রার্থনা করি যারা এই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। ইরফানের ভীষণই পছন্দের একটি গান পোস্ট করলাম। যখন ওর মন খারাপ থাকতো, বা কোনও কঠিন সময়ের মধ্যে দিয়ে যেত, তখন এই গানটিই শুনতো, ‘নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে। ’

গত ২৯ এপ্রিল এই পৃথিবী ছেড়ে, তার পরিবার, আত্মীয়, শুভাকাঙ্খীসহ সকলকে ছেড়ে চলে গেছেন ইরফান খান। অভিনেতার মৃত্যুর পরই তার বিভিন্ন স্মৃতি সকলের জন্য শেয়ার করতে দেখা গিয়েছে ইরফানের ছেলে বাবিল খান ও স্ত্রী সুতপা সিকদারকে। দীর্ঘ ৩৫ বছর ধরে ইরফান খানের সঙ্গেই কেটেছে বাঙালি কন্যা সুতাপার।  

ইরফানের মৃত্যুর পর ছেলে বাবিল খান ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘আমার বন্ধুরা দুর্দিনে যেভাবে আমার পাশে দাঁড়িয়েছে তাতে আমি ধন্য। আশা করি, আপনারা সকলেই বুঝতে পারছেন যে, এই মুহূর্তে আমার শব্দভাণ্ডার শূন্য। আমি সবার কাছে ফিরে আসব। কিন্তু এই মুহূর্তে নয়। অনেক ধন্যবাদ। অনেক ভালোবাসা সবাইকে!’

সুতপা সিকদার ইরফানের সঙ্গে নিজের প্রোফাইল পিকচার দিয়ে লিখেছিলেন, ‘আমি কিচ্ছু হারাইনি, শুধুই পেয়েছি তার কাছ থেকে। ’

আগে এক সাক্ষাৎকারে ইরফান বলেছিলেন, সুতপাকে নিয়ে কী আর বলব! ২৪ ঘণ্টা ও রয়েছে আমার পাশে, আমার সঙ্গে। আমি যদি বাঁচার আরও একটা সুযোগ পাই, তাহলে সেই জীবনেরও একমাত্র কারণ সুতপা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ১৪, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad