ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাদুড়খেকোদের ভেগান হতে বলে সমালোচিত ব্রায়ান অ্যাডামস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ১৩, ২০২০
বাদুড়খেকোদের ভেগান হতে বলে সমালোচিত ব্রায়ান অ্যাডামস ব্রায়ান অ্যাডামস

বিশ্বখ্যাত সংগীতশিল্পী ব্রায়ান অ্যাডামসের বিরুদ্ধে জাতিবৈষম্যের অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি করোনা ভাইরাসের জন্য ‘বাদুড়খেকো’দের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। সেসঙ্গে তাদের ভেগান বা নিরামিষভোজী হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি। 

মঙ্গলবার (১২ মে) রাতে ইংল্যান্ডের রয়্যাল আলবার্ট হলে ব্রায়ান আডামসের গান করার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সেই প্রোগ্রাম বাতিল করতে হয়েছে।

ফলে তিনি খানিকটা ক্ষোভ সহকারে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন সামাজিক মাধ্যমে। তবে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে ন্যাক্কারজনকভাবে জাতিবিদ্বেষী কথা লিখেছেন অ্যাডামস।  

ইনস্টাগ্রামে সাম্প্রতিক একটি পোস্টে ব্রায়ান অ্যাডামস লেখেন, আজ রাতে রয়্যাল আলবার্ট হলে নতুন করে যাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু যাদের কারণে এটি হচ্ছে না সেই ‘বাদুড়খেকো, জন্তুবিক্রেতা, ভাইরাস উৎপাদক, লোভী, বেজন্মা’দের ধন্যবাদ। তাদের কারণে গোটা বিশ্ব এখন থমকে আছে। হাজার হাজার মানুষ এতে মারা গেছে এবং ভুক্তভোগী হয়েছে। শুধু ধন্যবাদ নয়, আমি তাদের আহ্বান জানাই, ভেগান (নিরামিষভোজী) হয়ে যান।  

লকডাউনে নিজের পরিবারের সঙ্গে আইসোলেশনে রয়েছেন অ্যাডামস। তিনি বলেন, আমি আমার সন্তান ও পরিবারের সঙ্গে দারুণ সময় কাটাচ্ছি। কিন্তু আমার আরেকটি পরিবারকে খুব মিস করছি। সেটা হলো আমার ব্যান্ড, আমার দল ও আমার ভক্তরা। সবাই নিজের যত্ন নেবেন। আশা করি আগামীর পথে আবারও কোনো শো’তে দেখা হবে।  

তবে ব্রায়ান অ্যাডামসের বক্তব্য যাই হোক না কেন, অনেকেই বিশ্বাস করেন তিনি চীনাদের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাই নেটিজেনরা তার এই জাতিবিদ্বেষী মনোভাবের সমালোচনা করতেও ছাড়েনি। অনেকেই মন্তব্য করেন, ব্রায়ান অ্যাডামসের ভক্তসংখ্যা এতে অনেক কমে যাবে। তার প্রোগ্রামের টিকেট বিক্রি কমবে। যদিও তার বর্ণবাদী বন্ধুরা তারপরও তার পাশেই থাকবে বলে মনে করেন সমালোচকরা।

শুধু ব্রায়ান অ্যাডামস নন, এর আগে বিখ্যাত ব্যান্ড দল বিটলস’র পল ম্যাককার্টনিও চীনাদের ‘বাদুড়খেকো’ উল্লেখ করে সমালোচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ১৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad