ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

হাত ধোয়া নিয়ে নুহাশ হুমায়ূনের ওয়েব সিরিজ ‘বিচ্ছুজ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ১১, ২০২০
হাত ধোয়া নিয়ে নুহাশ হুমায়ূনের ওয়েব সিরিজ ‘বিচ্ছুজ’

করোনা ভাইরাস প্রতিরোধের অন্যতম উপায় হচ্ছে নিয়মিত ভালোভাবে সাবান দিয়ে হাত ধোয়া। তাই সুস্বাস্থ্যের জন্য হাত ধোয়ার আজীবনের অভ্যাস গড়ে তুলতে সচেতনতামূলক ওয়েব সিরিজ নির্মাণ করেছেন নুহাশ হুমায়ূন। ‘বিচ্ছুজ’ নামের এই সিরিজে নুহাশের পরিচালনায় পাপেটের ঠোঁটে শোনা যাবে সংগীতশিল্পী প্রীতম হাসানের কণ্ঠ। 

হাত ধোয়ার গুরুত্ব নিয়ে তরুণদের সচেতনতা তৈরিতে নুহাশ হুমায়ুন এবং প্রীতম হাসানকে নিয়ে ‘বিচ্ছুজ’র মাধ্যমে ক্রিয়েটিভ ক্যাম্পেইনটি নিয়ে এসেছে ওয়াটারএইড।

এ প্রসঙ্গে নুহাশ হুমায়ূন বলেন, তরুণদের মধ্যে কোনো কিছু করার অভ্যাস গড়ে তোলার ক্ষেত্রে তাদেরকে আগে বুঝতে হবে।

শুধুমাত্র ঢালাও ভাবে সচেতনতার বার্তা দিয়ে প্রত্যাশা করা যাবে না তারা এটা বিশ্বাস করবে বা নির্দিষ্ট অভ্যাস গড়ে তুলবে। পেশাদারিত্বের জায়গা থেকে নির্মাতা হওয়া ছাড়াও ‘ইয়ুথ ফর এসডিজি ৬’ প্ল্যাটফর্মের উপদেষ্টা হিসেবে থাকার কারণে এ প্রকল্পটি আমাদের হৃদয়ে বিশেষ জায়গা নিয়ে আছে। আমার বিশ্বাস, এ প্রকল্পটি সুস্বাস্থ্যের অভ্যাস গড়ে তোলার ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে।

প্রীতম হাসান বলেন, এ সিরিজের পাপেট চরিত্র, যাকে আমরা ভালোবেসে ‘বন্ধু’ বলি, তার যাত্রা আমার কাছে খুবই রোমাঞ্চকর মনে হয়েছে। এ চরিত্রের জন্য নিবিড় নিষ্ঠা ও প্রশিক্ষণের প্রয়োজন হয়েছে। সঙ্গীত, হাস্যরস ও ব্যঙ্গের মাধ্যমে মানুষকে বোঝানোর ক্ষমতা আমাদের সবার রয়েছে। এর মাধ্যমে সবাইকে একত্রে করা সম্ভব। সবসময়ের মতোই নুহাশের সঙ্গে এ ক্যাম্পেইনে কাজ করা রোমাঞ্চকর।  

সোমবার (১১ মে) প্রথম পর্ব মুক্তির পর থেকে ওয়াটারএইড বাংলাদেশের অফিশিয়াল, ইনস্টাগ্রাম ও টুইটারে এই ওয়েব সিরিজটি দেখা যাবে।  

***‘বিচ্ছুজ’র টিজার

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, মে ১১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।