ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মে দিবসে ‘ক্ষ্যাপা’র অনলাইন আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মে ১, ২০২০
মে দিবসে ‘ক্ষ্যাপা’র অনলাইন আয়োজন মে দিবসে ‘ক্ষ্যাপা’র অনলাইন আয়োজন

বিশ্বজুড়ে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় ১ মে পালিত হচ্ছে মহান মে দিবস। তবে নোভেল করোনা ভাইরাস সংক্রমণরোধে জনসমাগম করে এবার দিবসটি পালন করা সম্ভব হচ্ছে না। ঘরবন্দি এই সময়ে অনলাইন যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভের মধ্য দিয়ে ভার্চুয়াল সংযোগের মাধ্যমে দিবসটি পালনের উদ্যোগ নিয়েছে থিয়েটার পত্রিকা ‘ক্ষ্যাপা’।

শুক্রবার (০১ মে) মহান মে দিবস উপলক্ষে ক্ষ্যাপার ফেসবুক পেইজ থেকে তিনটি লাইভ পর্ব সরাসরি সম্প্রচার করা হবে। বিকেল ৪টায় আলাপনে অংশ নেবেন দেশের বরেণ্য নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

সঞ্চালনায় থাকবেন আজাদ আবুল কালাম। রাত ৯টায় পাপেট পরিবেশন করবেন মঞ্চ অভিনেত্রী কাজী রোকসানা রুমা। সঞ্চালনা করবেন হুমায়ূন আজম রেওয়াজ। পরে রাত সাড়ে ১০টায় আবৃত্তি পরিবেশন করবেন নন্দিত আবৃত্তিশিল্পী রবিশঙ্কর মৈত্রী। সঞ্চালনা করবেন মজুমদার বিপ্লব।

ক্ষ্যাপার ফেসবুক লাইভ সম্প্রচারের দায়িত্বে রয়েছেন পাভেল রহমান, অপু মেহেদী, প্রসেনজিত রায়, মাহফুজ সুমন, শাহনাজ জাহান, শাকিল মাহমুদ, ইমরান, পারভেজ, স্বপন, রণধীর প্রমুখ।

উল্লেখ্য, ভয়াল করোনা মহামারিতে ঘরবন্দি সময়ে মানুষের পাশে থাকতে গত ৮ এপ্রিল থেকে প্রতিদিন ফেসবুকে অনলাইন আড্ডা সম্প্রচার করছে ক্ষ্যাপা। ইতোমধ্যে ৩৬টি আড্ডায় অংশ নিয়েছেন দেশ-বিদেশের সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।  

ইতোমধ্যে ফেসবুক লাইভের মধ্য দিয়ে চৈত্রসংক্রান্তি ও পয়লা বৈশাখও উদযাপন করেছে ক্ষ্যাপা। এই আয়োজনটি সংস্কৃতি অঙ্গনে ইতোমধ্যে সাড়া জাগিয়েছে।  

রমজান মাসে প্রতিদিন রাত ১০টায় এই লাইভ আড্ডাটি সম্প্রচার হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মে ০১, ২০২০
ওএফবি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।