ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইরফান খান একজন ভালো মানুষ ছিলেন: ফারুকী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
ইরফান খান একজন ভালো মানুষ ছিলেন: ফারুকী

বলিউড অভিনেতা ইরফান খান মারা গেছেন। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৫৩ বছর বয়সে নন্দিত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। 

বলিউড-হলিউড ছাড়াও ইরফান খান অভিনয় করেছিলেন যৌথ প্রযোজিত বাংলা সিনেমা ‘ডুব’-এ। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় প্রথমবার অভিনয় করেছিলেন তিনি।

সিনেমাটির জন্য ইরফান খান এসেছিলেন বাংলাদেশেও।

‘পিকু’খ্যাত অভিনেতার চলে যাওয়া মেনে নিতে পারছেন না মোস্তফা সরয়ার ফারুকী। তার মৃত্যুর খবরে শুনে ফেসবুকে তিনি লেখেন,‘ওহ না! ঘুম থেকে ওঠে হৃদয়বিদারক সংবাদ পেলাম!’ 

বাংলানিউজের সঙ্গে আলাপে ফারুকী জানিয়েছেন, প্রায় বছরখানেক আগে ইরফান খান যখন লন্ডনে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন, তখন তার সঙ্গে শেষবার দেখা হয়েছিল তার। কিন্তু সেটাই যে শেষ দেখা হবে, তা তিনি কখনই ভাবতে পারেননি।

মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘এই মুহূর্তে আসলে কথা বলার ভাষা খুঁজে পাচ্ছি না। তিনি যেমন অসাধারণ একজন অভিনেতা ছিলেন, তেমনই একজন ভালো মানুষ ছিলেন। তাকে হারানোর ক্ষতি কখনো পূরণ হবে না। ’

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’র ক্রিয়েটিভ প্রডিউসার ছিলেন ইরফান খান। বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া এবং ভারত থেকে এসকে মুভিজ এই সিনেমার প্রযোজনা করে। এতে ইরফানের পাশাপাশি অভিনয় করেন রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র প্রমুখ। অনেক আলোচনা-সমালোচনার পর গত ২০১৭ সালের ২৭ অক্টোবরে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।