ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

বিনোদন

করোনায় দুর্দশা পীড়িত মানুষের কথা উঠে এলো তাদের  কবিতায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
করোনায় দুর্দশা পীড়িত মানুষের কথা উঠে এলো তাদের  কবিতায়

করোনা পরিস্থিতি নিয়ে কবিতা লিখলেন সংগীতশিল্পী ও লেখক লুৎফর হাসান। শিরোনাম ‘এসো হে মানুষ’। কবিতায় উঠে এসেছে করোনায় দুর্দশা পীড়িত মানুষের কথা।

কবিতাটি আবৃত্তি করেছেন- ক্লোজআপ তারকা পুতুল, সংগীশিল্পী শাওন গানওয়ালা, আর.জে ত্রয়ী এবং লুৎফর হাসান। পুরো কবিতা জুড়ে সংগীতের আবহ দিয়েছেন ও কণ্ঠ ধারণ সমন্বয় করেছেন আমজাদ হোসেন।

 

ভিডিও আকারে কবিতাটি শনিবার (২৫ এপ্রিল) ফেসবুক পেজে প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার।  

কবিতাটি নিয়ে লুৎফর হাসান বলেন, ধ্রুব দাদা আমাকে বললেন, বিশ্বের এই দুর্দশা পীড়িত মানুষের কথা কবিতায় নিয়ে আসতে। আমি কয়েকদিন সময় নিয়ে পুরোটা লিখলাম। যতটুকু সম্ভব সামগ্রিক অবস্থা একটা কবিতায় নিয়ে আসার চেষ্টা করেছি। এ ধরনের কবিতা এটাই প্রথম। আগামীতে নানান বিষয় কবিতায় নিয়ে আসার চেষ্টা করবো।

করোনার এই মহামারী মোকাবিলায় মানবিক হতে হবে সবাইকে। কবি তার পঙক্তিমালার এক ভাগে বলেছেন, প্রথমে মানুষ এবং তাহার মনুষ্যত্ব আগে/তারপর তুমি রাখো বাকি সব, তোমার জীবন ভাগে। ’ 

কবিতার শেষাংশে রয়েছে মানুষকে ভালোবাসার কথা, মানুষকে ভালোবাসলেই বাজবে বিজয়ের জয়গান।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa