ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তারকারা ঘরবন্দি, ছবি তুলতে না পেরে বিপাকে পাপারাজ্জিরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
তারকারা ঘরবন্দি, ছবি তুলতে না পেরে বিপাকে পাপারাজ্জিরা

করোনা ভাইরাসের কারণে পুরো দুনিয়া কর্যত লকডাউন। যে কারণে তারকাদের বাইরে ঘোরাফেরা বন্ধ। ঘরবন্দি অবস্থায় কাটছে তাদের দিন।

কভিড-১৯'র ছোবলে অন্যান্য খাতের পাশাপাশি বিনোদন অঙ্গনও হতাশার দিন গুনছে। অন্যান্য দেশের মতো যার প্রভাব মারাত্মকভাবে পড়েছে লস অ্যাঞ্জেলসের পাপারাজ্জিদের উপর।

বাইরে তারকাদের চলাফেরা না থাকায় সেখানকার পাপারাজ্জিদের এখন কর্মহীন দিন পার করছে।  

প্রায় এক মাস আগে থেকে লকডাউনে থাকা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নাইটক্লাব, রেস্টুরেন্ট, সিনেমা নির্মাণের সেটগুলোতে নেই তারকাদের আনাগোনা। ফলে এ জায়গাগুলোতে থাকা ফটোগ্রাফাররা তুলতে পারছেন না কোনো তারকার ছবি।  

চটকদার ছবি ও গল্প প্রকাশ করা ম্যাগাজিনগুলো পারছে না - নিজের কুকুরকে নিয়ে বেন আফ্লেকের হেঁটে চলা কিংবা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে ক্যামেরন ডায়াজের ঘরের বাইরে বেরোনোর মূহূর্ত তুলে ধরতে।   

তারকাদের ছবি নিয়ে কাজ করা জনপ্রিয় এজেন্সি বাউর-গ্রিফিন-এর প্রতিষ্ঠাতা র‌্যান্ডি বাউর বলেন, সানগ্লাস ও মাস্ক পড়ে থাকা ছবি ছাড়া এখন তারকাদের আর কোনো ছবি পাওয়া যাচ্ছে না। এটি মোটেই কোনো ভালো পরিস্থিতি নয়।

জানা যায়, ঘরে থাকার আদেশ কার্যকরের পর থেকে ঐ এজেন্সির ছবি প্রচার ও সরবরাহ কমেছে প্রায় ৯৫ শতাংশ, পাশাপাশি কমে গেছে ব্যবসাও।  

 বাউর আরও জানান, এজেন্সিটি আগে যেখানে ২০জন ফ্রিল্যান্স ফটোগ্রাফারদের দিয়ে মাসে ৭ হাজার ছবি প্রচার ও সরবরাহ করতো, তা এখন মাত্র পাঁচশতে গিয়ে দাঁড়িয়েছে।

হলিউড ইন্ডাস্ট্রিতে পাপারাজ্জিরা একটি বিশাল অংশ জুড়ে আছে। সংখ্যার বিচারে অগণিত এই গোষ্ঠী এখন লকডাউনে।  একের পর এক প্রিমিয়ার বাতিল হতে থাকায় রেড কার্পেট ফটোগ্রাফারদের অবস্থাও একই। বিশ্বব্যাপী সংবাদপত্র, ম্যাগাজিন ও টেলিভিশন চ্যানেলগুলোতে এখন দেখা যাচ্ছে না তারকাদের ছবি বা ভিডিও। ফলে পাপারাজ্জিদের উপর তাদের নির্ভরতাও কমছে আশংকাজনকভাবে।   

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।