ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রঙ্গোলি ধর্মীয় উস্কানি দেয়নি: বোনের পক্ষে কঙ্গনার সাফাই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
রঙ্গোলি ধর্মীয় উস্কানি দেয়নি: বোনের পক্ষে কঙ্গনার সাফাই

বলিউড পাড়ায় সবচেয়ে বিতর্কিত একটি নাম রঙ্গোলি চান্দেল। অভিনেত্রী কঙ্গনা রনৌতের বোন তিনি। তারকাদের নামে খোলামেলা সমালোচনা, কাউকে নিচে টেনে নামানোর ওস্তাদ এই টুইটার সেলেব্রিটি এবার নিজেই ফেঁসে গেছেন। 

সম্প্রতি রঙ্গোলি চান্দেলের নামে ধর্মীয় বিভাজনের অভিযোগ ওঠে। সেই অভিযোগের প্রেক্ষিতে তার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধে টুইটারে যে ধর্মীয় বিভাজন ছড়ানোর অভিযোগ উঠেছে, এবার সেবিষয়ে মুখ খুলেছেন বলিউডের ‘কুইন’খ্যাত অভিনেত্রী কঙ্গনা রনৌত। কঙ্গনার স্পষ্ট জবাব, রঙ্গোলি কোনওভাবে ধর্মীয় হিংসা ছড়ানোর চেষ্টা করেনি। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।  

সম্প্রতি ঋত্বিক রোশনের স্ত্রী সুজান খানের বোন অভিযোগ করেন, নির্দিষ্ট একটি সম্প্রদায়কে নিশানা করে একের পর এক টুইট করছেন রঙ্গোলি। ধর্মীয় রাজনীতি করার চেষ্টা করছেন। শুধু তাই নয়, রঙ্গোলি কেন টুইটারে ধর্মীয় উস্কানি দিচ্ছেন? সেই প্রশ্ন তুলে মুম্বাই পুলিশকে ট্যাগ করে পাল্টা টুইটও করেন সুজান খানের বোন তথা বলিউড অভিনেতা সঞ্জয় খানের মেয়ে ফারহা আলী। মুম্বাই পুলিশ যাতে কঙ্গনার দিদিকে গ্রেফতার করে, সেই আবেদনও করেন ফারহা।  

সুজানের বোন ফারহা আলীর একাধিক অভিযোগের ভিত্তিতে রঙ্গোলির মাইক্রোব্লগিং সাইট সাসপেন্ড করে টুইটার ইন্ডিয়া।

এর ক’দিন পরই জবাব দিয়ে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন কঙ্গনা। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়, রঙ্গোলি চান্দেলের টুইট বিতর্ক এবং গণতন্ত্রের জন্য বাকস্বাধীনতা কেন প্রয়োজন এ বিষয়ে বক্তব্য।

ভিডিওতে কঙ্গনা বলেন, ‘আমার বোন রঙ্গোলি চান্দেল একটি টুইট করেছিলেন, যেখানে বলা হয়, যারা ডাক্তার আর পুলিশকর্মীদের উপর হামলা করছেন, তাদের গুলি করে মেরে ফেলা উচিত। কিন্তু ফারহা আলী খান এবং রিমা কাগতি দাবি করেন, রঙ্গোলি মুসলিম সম্প্রদায়ের উদ্দেশ্যে একথা বলেছেন। যা ডাহা মিথ্যা কথা। যদি সত্যিই রঙ্গোলির এমন কোনও টুইট পাওয়া যায়, তাহলে আমি আর রঙ্গোলি প্রকাশ্যে এসে ক্ষমা চাইব। ওনারা কি তাহলে এটা ভাবছেন যে মুসলিমরাই ডাক্তার পুলিশদের উপর আক্রমণ করছেন? আমরা তো এমনটা মনে করি না। ’

এখানেই শেষ নয়, ভারতের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সেদেশে টুইটার প্লার্টফর্ম বন্ধ করে দেওয়ার দাবিও জানান কঙ্গনা।

তবে কঙ্গনার এই ভিডিও বার্তার পর ফারহা আলীর দিক থেকে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।