ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ফার্স্ট ব্লাড’ অভিনেতা ব্রায়ান ডেনেহির মৃত্যু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
‘ফার্স্ট ব্লাড’ অভিনেতা ব্রায়ান ডেনেহির মৃত্যু

হলিউডের বৈচিত্র্যপূর্ণ অভিনেতা ব্রায়ান ডেনেহি ৮১ বছর বয়সে মারা গেছেন। মোটাসোটা ও দরাজ কণ্ঠের এই গুণী অভিনেতা শুধু বড় পর্দায় নয়, মঞ্চেও তিনি উইলিয়াম শেকসপিয়ার, অ্যান্টন চেখভ, ইউজিন ও’নিল, আর্থার মিলারের নাটকের অনবদ্য অভিনেতা ছিলেন। 

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের নিউ হ্যাভেনে ব্রায়ানের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার প্রতিনিধি।  

বিশাল কাঠামোতে ভালো ও মন্দ উভয় চরিত্রকেই সুনিপুণভাবে ফুটিয়ে তুলতে পারতেন পৌরুষদীপ্ত এই অভিনেতা।

ব্রায়ান ডেনেহি তার অভিনয় জীবনে গোল্ডেন গ্লোব, লরেন্স অলিভার অ্যাওয়ার্ড, দু’বার টনি অ্যাওয়ার্ডস এবং ছয়বার এমিস মনোনয়ন লাভ করেছেন।  

ব্রায়ান অভিনীত সিনেমার মধ্যে লুকিং ফর মি. গুডবার, ফাউল প্লে, লিটল মিস মার্কার, স্প্লিট ইমেজ, লিগাল ইগলস, মাইলস ফ্রম হোম, রিটার্ন টু স্নোয়ি রিভার, রোমিও অ্যান্ড জুলিয়েট, টমি বয়, ইত্যাদি উল্লেখযোগ্য। জনপ্রিয় অনেক টিভি মুভি ও সিরিজেও তিনি অভিনয় করেছেন।

ব্রায়ানের মৃত্যুতে হলিউড ও ব্রডওয়েতে শোকের ছায়া নেমেছে। মৃত্যুকালে তিনি প্রথম স্ত্রীর ঘরে তিন সন্তান ও দ্বিতীয় স্ত্রীর ঘরে দুই সন্তান রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।