ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

করোনা: ‘দ্য লায়ন কিং’ অ্যানিমেটর আন সুলিভানের মৃত্যু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
করোনা: ‘দ্য লায়ন কিং’ অ্যানিমেটর আন সুলিভানের মৃত্যু

‘দ্য লিটল মারমেইড’ ও ‘দ্য লায়ন কিং’র মতো ডিজনির জনপ্রিয় অনেক অ্যানিমেশন সিনেমার বর্ষীয়ান অ্যানিমেটর আন সুলিভান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

দ্য হলিউডের রিপোর্টার জানায়, ৯১ বছর বয়সী এই বিখ্যাত অ্যানিমেটর করোনা সংক্রমণজনিত জটিলতায় ভুগছিলেন। উডল্যান্ড হিলস ভিত্তিক অবসরপ্রাপ্তদের সংস্থা মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন ফান্ড’র পক্ষ থেকে তার মৃত্যুসংবাদ নিশ্চিত করা হয়েছে।

প্রাক্তনীদের এই আবাসন থেকে তৃতীয় ব্যক্তি হিসেবে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেলেন সুলিভান।  

ওই সংস্থায় সবাই সুলিভানকে গিগলস বলে ডাকতেন। সংস্থার একজন ডিনা কুপারস্টক বলেন, আমার দেখা সবচেয়ে হাস্যোজ্জ্বল মানুষ ছিলেন সুলিভান। যখন তিনি হাসতেন তখন তার সারা শরীর যেন একসঙ্গে নেচে উঠতো। তার খিলখিলিয়ে হাসিটা ছিল খুব সংক্রামক। আশপাশের সবাইকে তা হাসিয়ে ছাড়ত।  

১৯৫০ সালে স্নাতক শেষ করে সুলিভান ওয়াল্ট ডিজনিতে কাজ শুরু করেন। চার সন্তানকে লালন করার জন্য মাঝে তিনি কর্মবিরতি নেন। এরপর ১৯৭৩ সালে আবারও ডিজনিতে যোগ দেন।  

সুলিভানের উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘অলিভার অ্যান্ড কোম্পানি’, ‘দ্য লিটল মারমেইড’, ‘রোভার ডেঞ্জারফিল্ড’, ‘কুল ওয়ার্ল্ড’, ‘দ্য লায়ন কিং’, ‘হারকিউলিস’, ‘টারজান’, ‘ফ্যান্টাসিয়া’, ‘ট্রেজার প্লানেট’ ইত্যাদি।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।