ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শুধু রিমেক নয়, তনিষ্ক বাগচীর এই মৌলিক গানগুলোও মনকাড়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
শুধু রিমেক নয়, তনিষ্ক বাগচীর এই মৌলিক গানগুলোও মনকাড়া

সংগীত পরিচালক তনিষ্ক বাগচীর নাম শুনলেই সবার মাথায় শুধু তার রিমেক গানগুলোই আসে। জনপ্রিয় গানগুলোকে পুনর্নির্মাণ করে সুপারহিট যেমন তিনি করেছেন, তেমনি সাম্প্রতিক ‘মাসাকালি ২.০’র মতো কিছু গান রিমেক করে তুমুল সমালোচিতও হয়েছেন তিনি। কিন্তু অনেকে জানেন না, জনপ্রিয় অনেক মৌলিক গানও রয়েছে তনিষ্কের ঝুলিতে। 

অনেক সমালোচক তনিষ্ক বাগচীকে বলিউড থেকে তাড়িয়ে দেওয়ার কথাও বলেন। তাদের অভিযোগ, জনপ্রিয় ও সোনালী দিনের অনেক গানের বারোটা বাজিয়ে ছাড়েন তিনি।

কিন্তু একদিকে তনিষ্কের রিমেক গানের ভক্ত যেমন অসংখ্য রয়েছে, তেমনি অনেক সমালোচকও ভুলে যান যে, তাদের পছন্দের তালিকার অনেক গানেরই পরিচালক খোদ তনিষ্কই।  

তবে সমালোচনাকে মোটেও পাত্তা দেন না তনিষ্ক বাগচী। একের পর এক তিনি কাজ করে যাচ্ছেন বলিউডে। কয়েকটি প্রশংসিত কাজের মধ্যে দুয়েকটা যে সমালোচিত হতেই পারে, এই সাধারণ নীতিকে সহজভাবেই নেন তিনি।  

শুধু রিমেক নয়, তনিষ্ক বাগচীর অনেক অরিজিনাল গানও দর্শক-শ্রোতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। টপচার্টের অনেক গানেরই স্রষ্টা তিনি। অনেকেই হয়ত সেটা জানেনও না। দেখে নেওয়া যাক তনিষ্কের তেমনই কিছু জনপ্রিয় মৌলিক গান।

১। এখ লাড় জাবে (লাভযাত্রী)

২। বোলনা (কাপুর অ্যান্ড সন্স) 

৩। সুইটি তেরা ড্রামা (বেরিলি কি বরফি)

৪। চণ্ডীগড় ম্যাঁয় (গুড নিউজ)

৫। বে মাহি (কেসরি)

৬। মাখনা (ড্রাইভ) 

৭। বারিশ (হাফ গার্লফ্রেন্ড)

৮। তেরা হুয়া (লাভযাত্রী)

৯। কানহা (শুভ মঙ্গল সাবধান)

১০। হীর বদনাম (জিরো)

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।