ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিশুতোষ নতুন ধারাবাহিক ‘মেছো তোতা গেছো ভুত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
শিশুতোষ নতুন ধারাবাহিক ‘মেছো তোতা গেছো ভুত’

মা-বাবা ও দাদিকে নিয়ে তোতার পরিবার। দশ বছরের ছেলেটির সারাদিন কাটে ময়না আর দুই পুতুলবন্ধু ইতু ও মিতু’কে নিয়ে। ওরা একসঙ্গে খেলা করে, ঘুরে বেড়ায় ও দাদির কাছে রূপকথার গল্প শোনে। 

পুতুলগুলো সারাদিন গাছে থাকে। তাই দাদি ওদের ‘গেছো ভুত’ বলে ডাকেন।

আর তোতাকে ডাকেন ‘মেছো তোতা’ বলে,  কারণ সে মাছ খেতে ভালোবাসে। অন্যদিকে ময়না ভীষণ হাসিখুশি আর সাহসী মেয়ে, যে কি-না সব সময় নতুন কিছু শিখতে ভালোবাসে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে শিশুতোষ নতুন ধারাবাহিক নাটক ‘মেছো তোতা গেছো ভুত’।

নাটকটি  পরিচালনা  করেছেন  সৈমো নজরুল। গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন মনিরুল ইসলাম রুবেল। এতে অভিনয় করেছেন শিশুশিল্পী ইশরাক তুর্য, ওয়ানিয়া জারিন আনভিতা, শহীদুজ্জামান সেলিম, ফারজানা ছবি, তুষার খান, ওয়াহিদা মল্লিক জলি,  শতাব্দী ওয়াদুদ,  দিপা খন্দকার ও প্রিয়াম অর্চিসহ অনেকে।  

নাটকটির পাপেটিয়াররা হলেন- খালেদ হাসান রুমি,  সায়মা করিম, মেহেরুন্নেসা ছোটো, ফয়সাল মাহমুদ, জর্জ দীপ্ত, মৃধা অওমি ও ফায়কুজ্জামান শিহাব।

এই নাটকের মধ্য দিয়ে জানা যাবে, মাছের পুষ্টিগুণ, স্বাস্থ্য ও পুষ্টি সচেতনতা এবং ছেলে-মেয়ে উভয়ের সমান কাজ করার ক্ষমতা সম্পর্কে।

ই্উএসএআইডির অর্থায়নে ওয়ার্ল্ডফিশ বাস্তবায়িত ফিড দ্য ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি এবং দুরন্ত টেলিভিশনের যৌথ উদ্যোগে তৈরি ২৬ পর্বের ‘মেছো তোতা গেছো ভুত’ নির্মিত হয়েছে।

নাটকটি আগামী ১৭ এপ্রিল থেকে প্রতি শুক্র ও শনিবার দুপুর আড়াইটা এবং রাত সাড়ে ৯টায় প্রচার হবে দুরন্ত টেলিভিশনে।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।