ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

করোনার দিনে দুবাইয়ে ২৮ প্রবাসীর পাশে সুজানা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
করোনার দিনে দুবাইয়ে ২৮ প্রবাসীর পাশে সুজানা সুজানা জাফর

দীর্ঘদিন ধরেই মানবিক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন মডেল-অভিনেত্রী সুজানা জাফর। সমাজ সচেতনতা ও অবহেলিত মানুষের কল্যাণে কাজ করা ছাড়াও বিভিন্ন সময় এতিম-অসহায়দের সহায়তায় এগিয়ে এসেছেন তিনি। 

নিজেকে সম্পৃক্ত রেখেছেন অটিস্টিক শিশু ও সমাজের দুস্থদের সেবায়ও। চলমান করোনা ভাইরাসে বিশ্বের বিভিন্ন দেশ ও শহরের মতো লকডাউনে রয়েছে দুবাই।

সেখানকার ২৮ প্রবাসীর পাশে দাঁড়ালেন সুজানা জাফর।

জানা গেছে, করোনা সংকটে দুবাইতে লকডাউনে আটকে পড়া ২৮ বাংলাদেশিকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। বুধবার (৮ এপ্রিল) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডেইরা দুবাই, সাবকা রোডে বসবাসরত ১৩ প্রবাসীদের কাছে কমপক্ষে ১৫ দিনের খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন এই অভিনেত্রী। তবে কী কী দিয়েছেন সেগুলো গোপন রাখতে চাইলেন বর্তমানে দুইবাতে থাকা সুজানা।  

তিনি বলেন, মানুষের পাশে থাকছি এটাই বড় কথা। তারা ভালো থাকলে আমি খুশি। আল্লাহ চেয়েছে বলে পেরেছি। আমি উছিলা মাত্র।

সুজানা আরও জানান, আসলে এই দুবাইতে থেকে এমনভাবে মানুষের জন্য কিছু করতে পারবো ভাবিনি। দেশে আমার নির্দেশনায় আমার ম্যানেজার কাজ করছে। কিন্তু দুবাইয়ে এরকম অবস্থা হবে কখনো চিন্তাও করিনি। আমি প্রথমে ফেসবুক মেসেজ দেখে মনে করছি আমার সঙ্গে কেউ মজা করার চেষ্টা করছে। পরে আমাকে পাসপোর্টের পাতার ছবি তুলে পাঠালো। এরপর আমি চেষ্টা করলাম তাদের খাদ্য পাঠাতে। তারা যেসব এলাকায় রয়েছেন সেসব এলাকায় খাদ্য সামগ্রী পৌঁছানো একটু কঠিনই ছিল।

দুবাইতে থাকা ওই প্রবাসীরা গণমাধ্যমকে জানান, তাদের বাড়ি কক্সবাজার, চট্টগ্রাম ও কুমিল্লা। এদেরই একজন জানিয়েছেন- আমরা সুজানা ম্যাডামের ভক্ত। তাকে ফেসবুকে ফলো করতাম। আমরা যখন বিপদে পড়েছি, তখন সুজানা ম্যাডামকে ফেসবুকে মেসেজ দিয়েছি। তিনি আমাদের বিস্তারিত জানতে চান, তাকে আমরা সঙ্গে সঙ্গে পাসপোর্টের ছবি তুলে পাঠাই। কারণ আমরা ক্ষুধার্ত, আমাদের যেকোনোভাবে খাদ্য লাগবে। ম্যাডাম বিশ্বাস করলেন এবং এগিয়ে আসলেন। তার প্রতি কৃতজ্ঞতা।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।