bangla news

করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছেন মিস ইংল্যান্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৬:৫৩:১৫ পিএম
ভাষা মুখার্জি

ভাষা মুখার্জি

২০১৯ সালে ‘মিস ইংল্যান্ড’র খেতাব পান ভারতীয় বংশোদ্ভূত দেশটির নাগরিক ভাষা মুখার্জি। সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে তিনি চিকিৎসক ছিলেন। ‘মিস ইংল্যান্ড’ হওয়ার পর এ পেশা থেকে সাময়িক বিরতিতে ছিলেন এই বাঙালি তরুণী।

বিশ্ব এখন করোনা ভাইরাসের আক্রান্ত। এর ছোবল পড়েছে যুক্তরাজ্যেও। তাই এই ক্রান্তিলগ্নে করোনা রোগীদের সেবা দিতে আবারও হাতে স্টেথোস্কোপ তুলে নিয়েছেন ভাষা। ফিরে গেছেন হাসপাতালে। 

কয়েক মাসে ধরে বেশকিছু দেশে সমাজসেবামূলক কাজে অংশ নিয়েছেন ভাষা। মার্চ মাসে ছিলেন ভারতে। কিন্তু যখন করোনা ভাইরাসের প্রকোপ শুরু হয়ে তখনই তিনি যুক্তরাজ্যে ফিরে যান। 

এরপর ২৪ বছর বয়সী এই তরুণী করোনা ভাইরাসের এমন সময়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করে নিজের পুরনো কর্মস্থল বোস্টনের পিলগ্রিম হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। ভাষা তাদের জানান, তিনি পুনরায় কাজে ফিরে যেতে চান। এরপরই তিনি চিকিৎসক হিসেবে আবারও সেবা দিতে শুরু করেন। 

ভারতে জন্মগ্রহণ করলেও নয় বছর বয়সে পরিবারের সঙ্গে যুক্তরাজ্যে চলে যান ভাষা। সেখানেই স্থায়ীভাবে বসবাস করেন তারা। অত্যন্ত মেধাবী এই তরুণী চিকিৎসক ৫টি ভাষায় অনর্গল কথা বলতে পারেন। প্রাতিষ্ঠানিকভাবে পেয়েছেন ‘জিনিয়াস’ উপাধি।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৫১ হাজার ৬০৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৫৩৭৩ জন। 

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 18:53:15