bangla news

করোনা সচেতনতায় বাংলা অ্যানিমেশন ওয়েব সিরিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ১২:২৭:৫৭ পিএম
‘করোনা কাল’র একটি দৃশ্য

‘করোনা কাল’র একটি দৃশ্য

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে সচেতনতামূলক অ্যানিমেশন ওয়েব সিরিজ নির্মাণ করলেন পরিচালক আকতারুল আলম তিনু। করোনা ভাইরাস কীভাবে ছড়ায় এবং কীভাবে তা প্রতিরোধ করা যায়- এমন নানা তথ্য নিয়ে নির্মিত ওয়েব সিরিজটির নাম দেওয়া হয়েছে ‘করোনা কাল’।

সোমবার (০৬ এপ্রিল) ১০ পর্বের ওয়েব সিরিজটির প্রথম পর্ব ইউটিউবে প্রকাশ পেয়েছে। ধারাবাহিকভাবে বাকি পর্বগুলো প্রকাশ পাবে বলেও জানান এর নির্মাতা। 

পরিচালনার পাশাপাশি ‘করোনা কাল’র থ্রিডি অ্যানিমেশন এবং সম্পাদনা করেছেন আকতারুল আলম তিনু। তিনি বাংলানিউজকে বলেন, মূলত করোনার এই দুর্যোগপূর্ণ মুহূর্তে মানুষকে সচেতন করতে অ্যানিমেশনটি নির্মাণ করলাম। যেহেতু করোনার কারণে বাংলাদেশে অঘোষিত লকডাউন চলছে, তাই বাইরে শুটিং না করে ঘরে বসে মানুষকে সচেতন করার জন্য এমন ভাবনা। আশা করছি এটি দেখে দর্শক করোনা নিয়ে অনেককিছু জানতে পারবেন।

তিনি আরও জানান, আপাতত ‘করোনা কাল’র ১০ পর্ব প্রকাশের পরিকল্পনা রয়েছে তার। তবে  পর্ব আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

টিম আটের গল্প ভাবনায় নির্মিত অ্যানিমেশন ওয়েব সিরিজটিতে কণ্ঠ দিয়েছেন আকতারুল আলম তিনু, মঈনুল ইসলাম সাইদী ও মার্জিয়া নাহার শাওনা। এটি প্রযোজনা করেছে ইনফ্রিকুয়েন্ট ক্রিয়েশন ও প্রকাশ পাচ্ছে সি মিউজিক মোশনের ব্যানারে।

আকতারুল আলম তিনুর চিত্রনাট্যে মুক্তি পেয়েছে সিনেমা ‘ভাঙ্গা মন’। এছাড়া তার পরিচালিত ‘ফ্রেন্ডস ফরএভার’ ও ‘ব্লাক ফোর্স’ সিনেমা দুইটি মুক্তির প্রতীক্ষায় রয়েছে। সিনেমার পাশাপাশি তিনি নিয়মিত বিজ্ঞাপনও নির্মাণ করেন।

***'করোনা কাল' ওয়েব সিরিজ

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা ওয়েব সিরিজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 12:27:57