bangla news

এবার বাদশাহ’র বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ১১:৪৮:২০ এএম
এবার বাদশাহ’র বিরুদ্ধে মামলা

এবার বাদশাহ’র বিরুদ্ধে মামলা

প্রবীন লোকশিল্পী রতন কাহারের ‘গেন্দা ফুল’ শিরোনামের গানটি নতুন আঙ্গিকে প্রকাশ করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন জনপ্রিয় র‌্যাপার বাদশাহ। তবে গানটি প্রকাশের পর থেকে বিতর্ক তার পিছু ছাড়ছেই না।

গেন্দা ফুল’র রচয়িতা রতন কাহারের নাম গান-ভিডিওতে ব্যবহার না করে ব্যাপক সমালোচিত হয়েছেন বাদশাহ। রচয়িতার নাম না দিয়ে ‘বাংলা লোকসংগীত’ উল্লেখ করে গানটি ছেড়েছেন তিনি। অবশ্য এ ভুল স্বীকার করে তিনি গীতিকবির পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন। তার এ সিদ্ধান্তে উচ্ছ্বসিত রতন কাহারও।

তবে এ গান-ভিডিও নিয়ে এবার বাদশাহ পড়েছেন নতুন বিপাকে। ভিডিওতে বাঙালি নারী ও সংস্কৃতিকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমন কী এই অভিযোগে বাদশাসহ ‘গেন্দা ফুল’ গানটির প্রযোজক, পরিচালক ও একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে এফআইআর করেছে ভারতের স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

শনিবার (০৪ মার্চ) উত্তর চব্বিশ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়। এ বিষয়ে আত্মদীপ এর সভাপতি প্রসূন মৈত্র বলেন, বাংলার সমৃদ্ধ লোকগান ‘গেন্দা ফুল’র ভিডিওতে ধুনুচি নাচ ও বাঙালি নারীদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে। এর জন্য বাদশাকে টুইটারে সতর্ক করে ক্ষমা চাইতে বলেছিলাম। সেটি তিনি করলেন না। বাদশাহ তার ভুলের জন্য ক্ষমা চাননি। তাই আইনি পদক্ষেপ নিলাম। মানে, তার বিরুদ্ধে থানায় এফআইআর করেছি।

তিনি আরও বলেন, গানের ভাষায় নতুন যে শব্দ সংযোজন করা হয়েছে, তা কুরুচিপূর্ণ। এছাড়া দুর্গা প্রতিমার সামনে আরতিকেও আপত্তিকরভাবে উপস্থাপন করা হয়েছে।

ভিডিও:

 

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 11:48:20