ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিত্রনায়ক জাভেদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিত্রনায়ক জাভেদ

ঢালিউডের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ও নৃত্য পরিচালক ইলিয়াস জাভেদ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তার চিকিৎসা চলছে। শনিবার (০৪ এপ্রিল) সেখানে তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

প্রবীণ এই অভিনেতার অসুস্থতার খবরটি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, জাভেদ ভাইয়ের মূত্রনালিতে সংক্রমণ রয়েছে।

শনিবার অস্ত্রোপচার করা হবে। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইছি।

১৯৬৬ সালে উর্দু সিনেমা ‘পায়েল’র মধ্য দিয়ে বড় পর্দায় নিজের শক্ত অবস্থান তৈরি করেন জাভেদ। এরপর ৮০ দশক পর্যন্ত তার তার দাপট দেখেছে ঢালিউড। নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক হিসেবেও খ্যাতি পান তিনি। কিন্তু এখন আর তাকে অভিনয় করতে দেখা যায় না। তবে সিনেমা সংশ্লিষ্ট নানা অনুষ্ঠানে তার উপস্থিতি লক্ষ্য করা যায়।

প্রায় ২০০ সিনেমায় অভিনয় করেছেন জাভেদ। তার উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে- ‘মালকা বানু’, ‘অনেক দিন আগে’, ‘শাহাজাদা’, ‘রাজকুমারী চন্দ্রবান’, ‘সুলতানা ডাকু’, ‘আজো ভুলিনি’, ‘কাজল রেখা’, ‘সাহেব বিবি গোলাম’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।