bangla news

করোনা মোকাবিলায় শোয়ার্জনিগার ও ডিক্যাপ্রিওর সহায়তা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ৫:৫১:৩২ পিএম
লিওনার্দো ডিক্যাপ্রিও ও আর্নল্ড শোয়র্জনিগার

লিওনার্দো ডিক্যাপ্রিও ও আর্নল্ড শোয়র্জনিগার

করোনা মোকাবিলায় বড় অঙ্কের ত্রাণ তহবিল গঠন করেছেন হলিউড তারকা ও সমাজসেবী লিওনার্দো ডিক্যাপ্রিও। লরেন পাওয়েল জবসের সঙ্গে তিনি আমেরিকার ফুড ফান্ডের সহপ্রতিষ্ঠাতা। তাদের এই উদ্যোগে অর্থ সহায়তা দিচ্ছেন অ্যাপল এবং ফোর্ড ফাউন্ডেশনও। ইতোমধ্যে ১ কোটি ২০ লাখ মার্কিন ডলার পড়েছে তাদের তহবিলে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, এই তহবিল থেকে নিম্ন আয়ের পরিবার, বয়ষ্ক, কাজ হারানো মানুষ এবং স্কুলে দুপুরের খাবারের ওপর নির্ভরশীল শিশুদের খাদ্য সরবরাহ করা হবে। 

জরুরী খাদ্য ত্রাণসহায়তা সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন ও ফিডিং আমেরিকার সঙ্গে যৌথভাবে লিওনার্দোর ওই সংস্থা কাজ করবে। 

এক বিবৃতিতে লিওনার্দো ডিক্যাপ্রিও বলেন, এই সঙ্কটকালে ত্রাণসহায়তাকারী সংস্থাগুলো আমাদের অনুপ্রাণিত করেছে। তারা সবচেয়ে দুর্দশাগ্রস্ত মানুষকে আহার পৌঁছে দিতে বদ্ধপরিকর। সামনে থেকে তাদের এই নিরলস কার্যক্রমের জন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাই।  আমাদের সকলেরই উচিত তাদের সহায়তা করা। 

বৃহস্পতিবারেই এই তহবিলে অপরাহ উইনফ্রে ১০ লাখ মার্কিন ডলার অনুদান ঘোষণা করেন। এছাড়াও তিনি এই দুর্যোগকালে আরও ১ কোটি মার্কিন ডলার দিচ্ছেন ক্ষুধার্তদের অন্নসংস্থান করতে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার সহায়তা হিসেবে ‘টারমিনেটর’খ্যাত তারকা আর্নল্ড শোয়ার্জনিগার ১৪ লাখ ৩০ হাজার ডলার মূল্যের চিকিৎসা সরঞ্জামাদি দান করেছেন। 

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-03 17:51:32