bangla news

পরিকল্পিত নানামুখী সাহায্যের ঘোষণা বলিউড বাদশার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ১:১১:৫২ পিএম
শাহরুখ খান

শাহরুখ খান

প্রাণঘাতী করোনা আতঙ্কে নাজেহাল হয়ে পড়েছে সারা বিশ্ব। ভয়ঙ্কর এ পরিস্থিতির সঙ্গে লড়তে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বলিউড বাদশা শাহরুখ খান। 

তার কোম্পানি রেড চিলিজ এন্টারটেনমেন্ট, রেড চিলিজ বিএফএক্স, কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশনের মাধ্যমে সাহায্য করবেন তিনি।

কী ধরনের সাহায্য করবেন শাহরুখ, তা রেড চিলিজ এন্টারটেনমেন্ট টুইট করে জানিয়েছে। দুই পাতার বিবৃতিতে বলা হয়েছে, এসআরকে ও তার কোম্পানিগুলো আপাতত কলকাতা, দিল্লি ও মুম্বাইয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেবে। 

করোনাযুদ্ধে কী ধরনের সাহায্য করতে যাচ্ছেন শাহরুখ, তা এক নজরে দেখে নেওয়া যাক- 

১. শাহরুখ, তার স্ত্রী গৌরী, জুহি চাওলা ও তার স্বামী জয় মেহতার আইপিএল টিম কলকাতা নাইট রাইডার্স পিএম-কেয়ার্স ফান্ডে অনির্দিষ্ট পরিমাণ অর্থ সাহায্য করবে।

২. মীর ফাউন্ডেশন ও কেকেআর পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে ও ৫০,০০০ পিপিই (পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট) দেবে।

৩. শাহরুখ ও গৌরীর সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে অর্থ সাহায্য করবে।

৪. মীর ফাউন্ডেশন দ্য আর্থ ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়ে মুম্বাইয়ে ৫,৫০০- এর বেশি পরিবারকে অন্তত ১ মাসের জন্য খাদ্য সামগ্রী দেবে। একটি রান্নাঘরও চালু করেছে তারা, সেখান থেকে প্রতিদিন তৈরি করা টাটকা খাবার ২,০০০ প্যাকেটবন্দি হয়ে চলে যাবে সাহায্যপ্রার্থী পরিবার ও হাসপাতালগুলোতে।

৫. মীর ফাউন্ডেশন রোটি ফাউন্ডেশনের সঙ্গে মিলে করোনার জেরে আর্থিক সমস্যায় পড়া নিঃসহায় মানুষ ও বিহারী মজুরদের পাশে দাঁড়াবে। ৩,০০,০০০ খাবারের প্যাকেটের ব্যবস্থা করবে তারা, যার মাধ্যমে ১০,০০০ মানুষের প্রায় এক মাসের খাবার হয়ে যাবে।

৬. ওয়ার্কিং পিপলস চার্টারের সঙ্গে হাত মিলিয়ে মীর ফাউন্ডেশন দিল্লির ২,৫০০ বিহারি মজুরকে অন্তত ১ মাসের জন্য দরকারি জিনিসপত্র ও রেশন দেবে।

৭. পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার ও উত্তরাখণ্ডের ১০০- এর বেশি অ্যাসিড আক্রান্তকে ১ মাসের জন্য করা হবে প্রয়োজনীয় সাহায্য।

শাহরুখ জানিয়েছেন, তার সংস্থার সব সদস্য এই সমাজসেবায় প্রতিজ্ঞাবদ্ধ। দেশের যেমন প্রয়োজন, সেই অনুযায়ী সহায়তা করতে তারা সবরকম প্রচেষ্টা করবেন।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-04-03 13:11:52