bangla news

বিশ্ব শিশুবই দিবসে মাহবুবুল এ খালিদের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ১২:৪৮:৫৮ পিএম
বিশ্ব শিশু বই দিবসে মাহবুবুল এ খালিদের গান

বিশ্ব শিশু বই দিবসে মাহবুবুল এ খালিদের গান

বিশ্ব শিশুবই দিবস উপলক্ষে ছোটদের সুন্দর বিকাশের গুরুত্ব নিয়ে গান লিখেছেন কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ।

‘ছোটো ছোটো ছেলে মেয়ে’ শিরোনামে গানটির সুরস্রষ্টা প্রয়াত সংগীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুল। আর এতে কণ্ঠ দিয়েছেন লুইপা। গানটি মাহবুবুল এ খালিদের সংগীতবিষয়ক ওয়েবসাইট ‘খালিদ সংগীত ডটকম’- এ প্রকাশিত হয়েছে।

২ এপ্রিল বিশ্ব শিশুবই দিবস। ১৯৬৭ সাল থেকে রূপকথার জাদুকর হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের জন্মদিনে বিশ্ব শিশুবই দিবস হিসেবে পালন করা হচ্ছে।

শিশুবই দিবস নিয়ে গান লেখার বিষয়ে এক প্রেসবিজ্ঞপ্তিতে মাহবুবুল এ খালিদ বলেন, বই শিশুদের আনন্দের মাধ্যম। পাশাপাশি খেলাধুলা, চারপাশের প্রকৃতি থেকে শিশুরা শিক্ষা নেয়। সুস্থ-সবলভাবে বেড়ে ওঠে। কিন্তু বর্তমান প্রজন্মের শিশুরা সে সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। তারা দেখেনি গোলাভরা ধান, গোয়ালভরা গরু। তারা আম কুড়াতে জানে না, নৌকা চড়া, খেজুরের রস খাওয়া থেকে বঞ্চিত। তাদের দিন কাটে বিদেশি কার্টুন দেখে আর কম্পিউটারে গেমস খেলে। ঘরেই তাদের ক্রীড়া, ঘরেই বিনোদন। তারা আসলে ভাগ্যহারা।

তিনি বলেন, শিশুরা যেন অতিরিক্ত পাঠ্যবইয়ের চাপে পিষ্ট না হয়। তারা যেন চারপাশের প্রকৃতি ও জীবন থেকে শিক্ষা নিতে পারে। কারণ আজকের শিশুই দেশের ভবিষ্যৎ কর্ণধার। তাদের এখন থেকেই প্রকৃত জ্ঞানের সন্ধানে বিশেষ মনোযোগী করে তুলতে হবে। তাহলেই সেই শিশু ভবিষ্যতে দেশ ও জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে পারবে। ‘ছোটো ছোটো ছেলে মেয়ে’ গানটির মাধ্যমে বিষয়গুলো তুলে ধরা হয়েছে। 

গানটির ওয়েব লিংক http://www.khalidsangeet.com/musics/details/choto-choto-chele-meye

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
ইইউডি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-03 12:48:58