ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিনোদন

করোনায় চলচ্চিত্র দিবস উদযাপন স্থগিত

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
করোনায় চলচ্চিত্র দিবস উদযাপন স্থগিত

২০১২ সালের ৩ এপ্রিল থেকে টানা আট বছর ধরে নিয়মিত পালিত হয়ে আসছে জাতীয় চলচ্চিত্র দিবস। কিন্তু এবার বিশ্বব্যাপী চলমান করোনা পরিস্থিতির কারণে যথা সময়ে দিবসটি উদযাপন করা হচ্ছে না।

অর্থাৎ মহামারি করোনা আতঙ্কের জেরে স্থগিত করা হয়েছে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন। এ পরিস্থিতি স্বাভাবিক হলেই পরবর্তীতে নির্দিষ্ট একটা সময় দিবসটি উদযাপন করা হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তিনি বলেন, আয়োজন ছাড়াই অতি সাধারণভাবে দিবসটি পালনের ইচ্ছে ছিল, ঐতিহ্য ধরে রাখার জন্য। কিন্তু তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে আপাতত সব ধরনের আয়োজন বন্ধ রাখতে বলা হয়েছে। তাই আজ (৩ এপ্রিল) আর নিয়ম রক্ষাও হচ্ছে না। পরবর্তীতে দিবসটি পালনের ইচ্ছে আছে।

জাতীয় চলচ্চিত্র দিবসকে ঘিরে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন সপ্তাহ-তিনেক আগে থেকে নানা প্রস্তুতি শুরু করলেও এবার সেটি আর হলো না। এখন সবার একটাই প্রত্যাশা- পরিস্থিতি স্বাভাবিক হোক।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa